টেকনিক্যাল স্কুল-কলেজ স্থাপন প্রকল্প একনেকে অনুমোদন করায় আনন্দ মিছিল

ময়মনসিংহ প্রতিনিধি |

উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) স্থাপনের মেগা প্রকল্প অনুমোদন ও নতুন বছরে ৫শ’ ২০টি কারিগরি প্রতিষ্ঠানকে এমপিওভুক্তিতে সম্মতি প্রদান করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল করা হয়েছে। রোববার (২৬ জানুয়ারি) সকালে পলিটেকনিক ইনস্টিটিউটসহ সরকারি-বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলো এ আনন্দ মিছিল করে।

টেকনিক্যাল স্কুল-কলেজ স্থাপন প্রকল্প একনেকে অনুমোদন করায় আনন্দ মিছিল

আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন ময়মনসিংহ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এস এম শফিকুল হায়দার মুকুল, কারিগরি কল্যাণ সংস্থার সভাপতি নাজমুল ইসলাম, ময়মনসিংহ পলিটেকনিকের অধ্যক্ষ সৈয়দ ফারুক, উপাধ্যক্ষ শওকত হোসেন, ময়মনসিংহ কমার্স কলেজের অধ্যক্ষ এখলাস উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) স্থাপনের (২য় পর্যায়) শীর্ষক এই মেগা প্রকল্প গত ২১ জানুয়ারি একনেকের সভায় অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০ হাজার ৫শ’ ২৫ কোটি ৬৯ লাখ টাকায় এই প্রকল্প আগামী ৫ বছরে বাস্তবায়ন করা হবে। এই মেগা প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে প্রতিটি উপজেলায় অন্তত একটি করে মানসম্মত কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রতিষ্ঠান নিশ্চিত হলো। যার মাধ্যমে কারিগরি শিক্ষা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া সম্ভব হবে।

প্রকল্পের মধ্যে রয়েছে, উপজেলা পর্যায়ে ২শ’ আসনের ছাত্রী হোস্টেল, টিএসসিতে একটি করে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভসহ শহীদ মিনার নির্মাণ করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0026969909667969