ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান

দৈনিকশিক্ষা ডেস্ক |

পুলিশের নির্যাতনে কৃষ্ণাঙ্গ হত্যার ঘটনায় আমেরিকাজুড়ে বিক্ষোভ-প্রতিবাদ চলছেই। বিক্ষোভে অগ্নিগর্ভ হয়ে উঠেছে দেশটির বিভিন্ন শহর।

এমন অবস্থায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বলেছেন হৌস্টন পুলিশের প্রধান আর্ট আচেভেদো।  চলমান বিক্ষোভ নিয়ে মন্তব্য করায় প্রেসিডেন্টকে চুপ থাকতে বলেন তিনি। খবর সিএনএনের।

আর্ট আচেভোদো নামের ওই পুলিশ কর্মকর্তা বলেন, যদি আপনি গঠনমূলক চিন্তা করতে না পারেন, তবে আপনার মুখ বন্ধ রাখুন।


এদিকে বিক্ষোভ নিয়ন্ত্রণ করতে না পারার দায় বিভিন্ন অঙ্গরাজ্যের গভর্নরদের ওপর চাপিয়ে দিচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

তিনি গভর্নরদেরকে দুর্বল বলে উল্লেখ করে বলেছেন, তারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারছেন না। এমন কি বেশ কয়েকজন গভর্নরের বিরুদ্ধে কড়া ভাষায় কথা বলেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

এক ভিডিও কনফারেন্সে বিক্ষোভকারীদের বিরুদ্ধে গভর্নরদেরকে কঠোর অবস্থান নেওয়ার আহ্বান জানিয়েছেন ট্রাম্প। তিনি বিক্ষোভ-প্রতিবাদ নিয়ন্ত্রণে আনার জন্য গভর্নরদের চাপ প্রয়োগ করছেন।

গত ২৫ মে পুলিশের নির্যাতনের পর মারা যান জর্জ ফ্লয়েড নামের এক কৃষ্ণাঙ্গ। তাকে পুলিশের নির্যাতনের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। ওই ভিডিও প্রকাশ হতেই বিক্ষোভ দানা বাঁধে যুক্তরাষ্ট্রে। এক শহর থেকে আরেক শহরে ছড়িয়ে পড়ে বিক্ষোভের আগুন।


ঘাড়ে ও পিঠে ক্রমাগত হাঁটু দিয়ে চাপ দিয়ে রাখার কারণে শ্বাসরুদ্ধ হয়ে মারা যান আফ্রিকান-আমেরিকান জর্জ ফ্লয়েড। মিনিয়াপলিসের এক পুলিশ কর্মকর্তা ফ্লয়েডকে মাটিতে ফেলে হাঁটু দিয়ে তার ঘাড় চেপে ধরেন। আট মিনিটের বেশি সময় ধরে এভাবে হাঁটুর চাপে শ্বাসরোধে মৃত্যু হয় ফ্লয়েডের।

সম্প্রতি এক ময়নাতদন্তের প্রতিবেদনে তার মৃত্যুকে হত্যাকাণ্ড হিসেবে উল্লেখ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জর্জ ফ্লয়েডের পরিবারের আইনজীবী বেন ক্রাম্প।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0056140422821045