ট্রিপল সেঞ্চুরি : রকিবুলের রেকর্ড ভেঙে দিলেন তামিম

দৈনিকশিক্ষা ডেস্ক |

প্রথম শ্রেণির ক্রিকেটে দেশের একমাত্র ট্রিপল সেঞ্চুরিয়ান ছিলেন রকিবুল হাসান। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ডটিও ছিল তার ঝুলিতে। কিন্তু বিসিএলে পূর্বাঞ্চলের হয়ে অসাধারণ ব্যাটিংয়ে ট্রিপল সেঞ্চুরির করে সর্বোচ্চ রানের রেকর্ডটি নিজের করে নিয়েছেন তামিম ইকবাল।

২০০৭ খ্রিষ্টাব্দে ফতুল্লায় সিলেট বিভাগের বিপক্ষে অপরাজিত ৩১৩ রানের ইনিংস খেলেছিলেন বরিশালের হয়ে খেলা রকিবুল। এতদিন এটাই ছিল বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে একমাত্র ট্রিপল সেঞ্চুরি ও সর্বোচ্চ রানের রেকর্ড।

মিরপুর শের-ই-বাংলায় রোববার মধ্যাঞ্চলের বিপক্ষে অপরাজিত ৩৩৪ রানের ইনিংস খেলে রকিবুলকে টপকে গেলেন তামিম। ৪২৬ বলে খেলা তার ইনিংসটিতে রয়েছে ৪২টি চার ও তিনটি ছক্কার মার! বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে তামিমের ইনিংসটিই এখন সর্বোচ্চ।

ম্যাচের তৃতীয় দিন ২২২ রান নিয়ে ব্যাটিংয়ে নামা আগের দিনেরই মতোই বিচক্ষণতার সঙ্গে ব্যাট চালান তামিম। ৩১৫ বলে পূর্ণ করেন আড়াইশো রান। ঘরোয়া-আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেটে এটাই তামিমের প্রথম তিনশো স্পর্শ করা সংগ্রহ।

সেই ২০১৪ খ্রিষ্টাব্দে বিসিএলে দুটি ম্যাচ খেলেছিলেন তামিম ইকবাল। সব মিলিয়ে একশো রানও করতে পারেননি। ছয় বছর পর আবার বিসিএলে খেলতে নেমে সেই তামিম খেললেন ট্রিপল সেঞ্চুরি ছাড়ানো ইনিংস!

তামিমের অসাধারণ ব্যাটিংয়ে প্রথম ইনিংসে মধ্যাঞ্চলের ২১৩ রানের জবাবে ২ উইকেটে ৫৫৫ রানে ইনিংস ঘোষণা করেছে পূর্বাঞ্চল। ৩৪২ রানের লিড নিয়েছে মুমিনুল হকের দল।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0033268928527832