ডেঙ্গু প্রতিরোধে ভূমিকা রাখতে জমিয়াতুল মোদার্রেছীনের আহ্বান

নিজস্ব প্রতিবেদক |

ডেঙ্গু প্রতিরোধে মাদরাসা শিক্ষক, জমিয়াতের সকল শাখা ও দেশের মানুষকে সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন মাদরাসা শিক্ষক কর্মচারী সংগঠন জমিয়াতুল মোদার্রেছীন। রোববার (২৭ জুলাই) এক বিবিৃতির মাধ্যমে এ আহ্বান জানান সংগঠনের সভাপতি এ এম এম বাহাউদ্দিন, মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী ও সিনিয়র সহ-সভাপতি কবি রুহুল আমীন।

বিবৃতিতে নেতারা বলেন, দেশের সর্বত্র ভয়াবহ ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। এর প্রতিরোধের জন্য এই রোগের মূল কারণ এডিস মশা নির্মূল করতে হবে। এ মশা যেন বংশবৃদ্ধি না করতে পারে সেজন্য সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। 

বিবৃতিতে সংগঠনের সকল শাখার শিক্ষক নেতা-কর্মচারীদের সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানিয়ে নেতারা বলেন, ইতোমধ্যে যারা আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত চিকিৎসা প্রয়োজন। এটা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ করা একার পক্ষে সম্ভব নয়। তাই সরকারের পাশাপাশি  সকল রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠন ও জণগণকেও চেষ্টা করতে হবে। ডেঙ্গু এখন প্রতিবছর দেখা যাচ্ছে। তাই মশা যেন বংশ বিস্তার করতে না পারে সেজন্য পরিষ্কার পরিচ্ছন্নতাসহ সকল প্রয়োজনীয় ব্যবস্থা করতে হবে। 

এছাড়াও বন্যা কবলিত দূর্দশাগ্রস্থ বিপন্ন ও মানুষের ত্রান ও পুনর্বাসনের কাজে সাহায্যের হাতে সম্প্রসারিত করে এগিয়ে আসার আবেদন জানিয়েছেন নেতারা।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0025641918182373