ডোমারে বই পাবে ৪ লাখ ১৯ হাজার শিক্ষার্থী

ডোমার (নীলফামারী) প্রতিনিধি |

আগামী ১ জানুয়ারি নীলফামারীর ডোমার উপজেলায় মাধ্যমিক পর্যায়ে নতুন বই পাবে ৪ লাখ ১৯ হাজার ৪৭৭ জন শিক্ষার্থী। বই উৎসবকে কেন্দ্র করে বিদ্যালয়গুলো যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। নতুন বই হাতে উৎসবে মেতে উঠবে উপজেলার মাধ্যমিক ও প্রাথামিক স্কুলের শিক্ষার্থীরা। উপজেলার ১৫৯ প্রাথমিক বিদ্যালয়, কিন্ডারগার্টেনসহ এনজিও বিদ্যালয়গুলোতে একযোগে বই উৎসব পালন করা হবে বলে জানিয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আমির হোসেন।

উপজেলার ৪৮টি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক স্কুলে ৩ লাখ ১২ হাজার ৮৬৩টি বই বিতরণ করা হবে। কারিগরি ভোকেশনাল ও কারিগরি ট্রেডে ১৩ হাজার ৫২০টি বই, ১২টি দাখিল মাদরাসায় ৫১ হাজার ৯৮৮টি বই এবং ইবতেদায়িতে ৪১ হাজার ১০৬টি বই বিতরণ করা হবে।

বই উৎসবের জন্য বিদ্যালয়গুলো যাবতীয় প্রস্তুতির পাশাপাশি নতুন বই হাতে পেতে উদগ্রীব শিক্ষার্থীরা। শিক্ষার্থী প্রার্থনা জানান, বছরের প্রথম দিনেই নতুন বই পাবো ভাবতেই অন্যরকম লাগছে।

রকি বলেন, নতুন বইয়ের গন্ধেই আলাদা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাকেরিনা বেগম জানান, ইতোমধ্যে বিদ্যালয়গুলোতে বই পৌছানো হয়েছে। বছরের প্রথম দিন ডোমার উপজেলার প্রাইমারি,ইবতেদায়ি,দাখিল মাদরাসা,ভোকেশনালসহ মাধ্যমিক স্কুলগুলোতে উৎসব মুখর পরিবেশে বই উৎসব পালন করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0028750896453857