ঢাকা শহরে ১৪ হাজার মানুষ করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক |

দেশে করোনা ভাইরাসের সংক্রমন বেড়েই চলছে। এখন পর্যন্ত  ৩৬,৭৫১জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যুর সংখ্যা ৫২২। তবে এই ভাইরাসে ঢাকায় সংক্রমণ সবচেয়ে বেশি। এর মধ্যে ঢাকা মহানগরীতেই শনাক্ত হয়েছে ১৪ হাজার ৭৫ জন।এ ছাড়া ঢাকা বিভাগে আছে আরো ১৪ হাজার ৬৯২ জন করোনা রোগী।

ঈদের দিন পর্যন্ত রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) দেওয়া তথ্য বিশ্লেষণ দেখা যায়, ঢাকার ভেতর সবচেয়ে বেশি রোগী রয়েছে মহাখালী এলাকায়। সেখানে মোট রোগী শনাক্ত হয়েছে ৩৩৭ জন। এরপরে যাত্রাবাড়ীতে শনাক্ত হয়েছে ৩০৭ জন আর কাকরাইলে শনাক্ত হয়েছে ২৯৮ জন।দুইশর বেশি রোগী পাওয়া গেছে মুগদায় (২৯৫), মোহাম্মদপুরে (২৮০), রাজারবাগ (২১৩), উত্তরায় (২১১) এবং  মিরপুরে (২০৭)।

একশর বেশি রোগী রয়েছে মগবাজারে (১৯৭), তেজগাঁওয়ে (১৭৭) লালবাগে (১৬২), খিলগাঁওয়ে (১৫০) ধানমণ্ডিতে (১৪৯), বাবু বাজার এলাকায় (১৪৩), মালিবাগে (১৩১), বাড্ডায় (১২৭)।এছাড়া ও বিভিন্ন স্থানে করোনা রোগী রয়েছে।

চীনের উহান শহর থেকে গত ডিসেম্বরে ছড়ানো করোনাভাইরাস এখন গোটা বিশ্বকে মৃত্যুপুরীতে পরিণত করেছে। এ ভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৬ লাখেরও বেশি মানুষ। মৃতের সংখ্যা তিন লাখ ৪৮ হাজার ছাড়িয়েছে। তবে ২৩ লাখ ৮১ হাজারের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত ৮ মার্চ।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035989284515381