ঢাবি ক্যাস্পাসে ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এখন থেকে ভারী কোন যানবাহন প্রবেশ করতে পারবে না। এছাড়াও নীলক্ষেত থেকে টিএসসি অভিমুখী সড়কে বিকেল তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত যানবাহন নিয়ন্ত্রণে পাহারা বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন সেমিনার কক্ষে প্রক্টরিয়াল কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানীর সভাপতিত্বে সভায় সহকারী প্রক্টরবৃন্দ, স্টেট অফিস, বিএনসিসি ও রোভার স্কাউটের প্রতিনিধি, ডাকসুর পরিবহন সম্পাদক শামস-ই-নোমান, ঢাবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মাহদী আল মুহতাসিম নিবিড় উপস্থিত ছিলেন। সভায় ক্যাম্পাসের অভ্যন্তরীন রাস্তা দিয়ে লরি, তেলের ট্যাংকার, বড় ট্রাকসহ সকল ভারী যানবাহন প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে তা কঠোরভাবে পালন করতে নির্দেশ দেওয়া হয়। 

এছাড়াও শাহবাগ, দোয়েল চত্ত্বর, শহিদুল্লাহ হল সংলগ্ন এশিয়াটিক সোসাইটির গেট, চাঁনখারপুল-ডিএসসি, পলাশী ও নীলক্ষেত মোড় দিয়ে ক্যাম্পাসে যানবাহন প্রবেশ নিয়ন্ত্রণের বিষয়ে আলোচনা হয়। এসব প্রবেশমুখ দিয়ে অতিরিক্ত যানবাহনের প্রবেশ ঠেকাতে প্রাথমিকভাবে প্রক্টরিয়াল টিম, বিএনসিসি, রোভার ও স্বেচ্ছাসেবকদের সমন্বয়ে পৃথকভাবে পাহারা বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়। আজ থেকেই এসব জায়গায় পাহারা বসানো হতে পারে। 

এছাড়ও সভায় ক্যাম্পাসে ছিনতাই রোধ, ভাসমান বস্তি উচ্ছেদ, টোকাই, ভিক্ষুক ও হিজরাদের দৌরাত্মরোধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। 

সভার সিদ্ধান্তের বিষয়ে প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী ‘বলেন, ছিনতাই রোধ, ভাসমান বস্তি উচ্ছেদ, টোকাই  ইত্যাদি সমস্যার সমাধানে আমরা এক ধরনের ব্যবস্থা নিয়েছি। এর বাহিরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভারী যান চলাচল পুরোপুরি বন্ধ করে দেওয়ার বিষয়ে ক্যাম্পেইনের উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। এছাড়াও বিভিন্ন জায়গায় পরীক্ষামূলকভাবে স্বেচ্চাসেবক টিম দিয়ে যানবাহন নিয়ন্ত্রণ করা হবে। 

এ বিষয়ে সকলের সহযোগিতা চেয়ে তিনি বলেন, আমরা শিক্ষাবান্ধব এবং নিরাপদ ক্যাম্পাস গড়তে চেষ্টা করছি, যা শিক্ষার্থীদের সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করবে।      


পাঠকের মন্তব্য দেখুন
হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.00331711769104