ঢাবির প্রথম নারী সহকারী প্রক্টর ছাত্রলীগের নেত্রী সীমা

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন ছাত্রলীগের সাবেক নেত্রী ও গ্রাফিক্স ডিজাইন বিভাগের সহকারী অধ্যাপক সীমা ইসলাম।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাকে এ পদে নিয়োগ দেন। নিয়োগের পর গতকাল সোমবার (৪ ডিসেম্বর) সীমা ইসলাম আনুষ্ঠানিকভাবে কাজে যোগদান করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী। তিনি বলেন, সীমা ইসলামকে উপাচার্য নিয়োগ দেয়ার পর গতকালই তিনি কাজে যোগ দেন।

১৯২১ সালে প্রতিষ্ঠার পর এবারই প্রথম কোনো নারী সহকারী প্রক্টর হিসেবে যোগদান করেন। এর আগে এ পদে কোনো নারী শিক্ষক ছিলেন না। তবে প্রক্টরিয়াল বডিতে একজন নারী কর্মকর্তা ছিলেন।

সীমা ইসলাম রোকেয়া হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তার বাড়ি টাঙ্গাইল জেলায়।

তিনি চারুকলা অনুষদ থেকে সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পান। তার আগে এ অনুষদ থেকে সহকারী অধ্যাপক রবিউল ইসলাম এ পদে দায়িত্ব পালন করেন।


পাঠকের মন্তব্য দেখুন
হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0057809352874756