তথ্য গোপন করে এমপিওর আবেদন, সরকারিকৃত কলেজ অধ্যক্ষকে শোকজ

নিজস্ব প্রতিবেদক |

তথ্য গোপন করে সরকারিকৃত কলেজের ৪ শিক্ষকের এমপিও আবেদন করেছেন বগুড়ার নন্দীগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ওসমান গণি সরকার। তিনি চার জন শিক্ষকের এমপিও আবেদন করেন। কিন্তু প্রতিষ্ঠান সরকারিকৃত হয়েছে এই তথ্য আবেদনে উল্লেখ করেননি অধ্যক্ষ। সরকারিকৃত কলেজের শিক্ষকদের এমপিওর আবেদন করায় অধ্যক্ষ ওসমান গণি সরকারকে শোকজ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।   

শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাকে জানায়, বগুড়ার নন্দীগ্রাম সরকারি মহিলা ডিগ্রি কলেজকে গত ১২ আগস্ট সরকারি করা হয়। কিন্তু প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ওসমান গণি সরকার অর্থনীতি, দর্শন, ভূগোল ও ইসলামের ইতিহাস এই চার বিষয়ে চার শিক্ষককে তৃতীয় কোটায় এমপিওভুক্তির আবেদন করেছেন। প্রতিষ্ঠানটি সদ্য সরকারিকৃত। কিন্তু প্রতিষ্ঠানের প্যাডে বা অধ্যক্ষের সিলে তা উল্লেখ নেই। তাই তথ্য গোপন করে এমপিও আবেদন করেছেন তিনি।

তথ্য গোপন করে এমপিও আবেদন করায় নন্দীগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ওসমান গণি সরকারকে ৭ কার্যদিবসের মধ্যে অধিদপ্তরকে তার বক্তব্য জানাতে বলা হয়েছে। তথ্য গোপন করে এমপিও আবেদন করায় কেন এমপিও নীতিমালা ও জনবল কাঠামো অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না তাও জানতে চাওয়া হয়েছে শোকজ নোটিশে।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ ওসমান গণি সরকার দৈনিক শিক্ষাকে বলেন, কলেজ সরকারি হলেও আমরা এখনো বেসরকারি বেতন বা এমপিও পাই। সে জন্যই ৪ শিক্ষকের এমপিও আবেদন করেছিলাম। শোকজ নোটিশ আমি পেয়েছি, জবাব পাঠাবো। 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0026891231536865