০ রানে আউট ১০ ব্যাটসম্যান!

দৈনিকশিক্ষা ডেস্ক |

ক্রিকেটে বিরল নজির স্থাপিত হলো। দলের ১০ ব্যাটসম্যানই আউট হলো ০ রানে! ভারতীয় অনূর্ধ্ব-১৬ হ্যারিস শিল্ডের ম্যাচে এ ঘটনা ঘটেছে। প্রতিপক্ষ দলের ১০ ব্যাটসম্যানকে ০ রানে আউট করেছে মুম্বাইয়ের স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশানল স্কুল।

প্রথমে ব্যাট করে ৭৬১ রানের পাহাড় গড়ে তারা। জবাবে আন্ধেরির ওয়েলফেয়ার সেন্টার স্কুল ৭ রানে অলআউট হয়। দলের কোনো ব্যাটসম্যানই রানের খাতা খুলতে পারেনি। রান ৭টি এসেছে অতিরিক্তি খাত থেকে। ১টি বাই ও ৬টি ওয়াইড থেকে এ রান আসে। ফলে ৭৫৪ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে নেয় বোরিভালির স্বামী বিবেকানন্দ স্কুল।

ম্যাচে স্বামী বিবেকানন্দ স্কুল ৪ উইকেট হারিয়ে পাহাড় সমান ৭৬১ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ ৩৩৮ রান করে অপরাজিত থাকে মিত মায়েকর। তার ১৩৪ বলের ইনিংসে ৭টি ছয় ও ৫৬টি চার রয়েছে।

টার্গেট তাড়া করতে নেমে ওয়েলফেয়ার দলের ব্যাটসম্যানরা শুরু থেকেই যাওয়া-আসার মধ্যে থাকে। দলের কোনো ব্যাটারই ব্যক্তিগত রানের খাতা খুলতে পারেনি। বিবেকানন্দ স্কুলের হয়ে ৩ রান খরচায় ৬ উইকেট নেয় আলোক পাল। আর ভারাদ ভাজ ৩ রান দিয়ে ২ উইকেট সংগ্রহ করে।

হ্যারিস শিল্ড ক্রিকেট টুর্নামেন্টের ১২৬ বছরের ইতিহাসে এটিই কোনো দলের সবচেয়ে খারাপ ব্যাটিংয়ের স্কোর কার্ড।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0056300163269043