দিনাজপুরে আরো ৩৬ জন করোনা আক্রান্ত

দিনাজপুর প্রতিনিধি |

নতুন আরো ৩৬ জনসহ দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৮৪৪ জন। বুধবার ১৮জন নতুন সুস্থ্যসহ মোট সুস্থ্য ৪৬৪ জন  ও মৃত্যুবরণ করেছে ১৬ জন।  

দিনাজপুর সিভিল সার্জন  ডা. মো. আব্দুল কুদ্দুছ বুধবার (৮ জলাই) রাতে সংবাদিকদের জানান, ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ৮৪৪ জন। নতুন ১৮ জনসহ সুস্থ হয়েছে ৪৬৪ জন। আর গত ২৪ ঘন্টায় বীরগঞ্জে একজনসহ এ পর্যন্ত মোট ১৬ জনের মৃত্যু হয়েছে।

নতুন আক্রান্ত ৩৬ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৭ জন, কাহারোলে ৭ জন, ঘোড়াঘাটে ৫ জন, বিরলে ৪ জন, চিরিরবন্দরে ৪ জন, বীরগঞ্জে ৩জন, নবাবগঞ্জে ৩ জন, ফুলবাড়ীতে একজন ও বিরামপুর উপজেলায় দুইজন। আর নতুন সুস্থ ১৮ জনের মধ্যে সদরে ৩ জন,  নবাবগঞ্জে ৩ জন, খানসামায় ৬ জন ও চিরিরবন্দর উপজেলায় ৬ জন।

তিনি জানান, আক্রান্ত ৮৪৪ জনের মধ্যে সদর উপজেলায় ২৮৮ জন বিরলে ৫৫ জন, বোচাগঞ্জে ২২ জন,কাহারোলে ৪৩ জন, বীরগঞ্জে ৩০ জন, খানসামায় ৪৪ জন, চিরিরবন্দরে ৬৮ জন, পার্বতীপুরে ৬২ জন, ফুলবাড়ীতে ২৮ জন, বিরামপুরে ৯২ জন, নবাবগঞ্জে ৪৮ জন, হাকিমপুরে ৯ জন ও ঘোড়াঘাটে ৫৫ জন। 

অপরদিকে সুস্থ ৪৬৪ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৫৬ জন, বিরলে ৩৮ জন, বোচাগঞ্জে ১৯ জন, কাহারোলে ১৯ জন, বীরগঞ্জে ১৯ জন, খানসামায় ১৭ জন, চিরিরবন্দরে ৪১ জন, পার্বতীপুরে ৩৫ জন, ফুলবাড়ীতে ১৮ জন, বিরামপুরে ৩৫ জন, নবাবগঞ্জে ৩০ জন, হাকিমপুরে ৫ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৩২ জন। 

তিনি জানান, এ পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪ জন, বোচাগঞ্জে দুইজন, কাহারোলে একজন, বীরগঞ্জে দইজন, খানসামা একজন, চিরিরবন্দরে ৩ জন, পার্বতীপুরে একজন, ফুলবাড়ীতে একজন ও নবাবগঞ্জ উপজেলায় একজন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ১৬ জন এবং করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে আরো ২০ জন।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ১৪৬টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৩৬ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। 

এছাড়া গত ২৪ ঘন্টায় ১০৭টিসহ ৭ হাজার ৭৮৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৪৬টিসহ ৭ হাজার ৬৯৩টি নমুনা পরীক্ষার করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ২২৫ জনসহ ১৩ হাজার ৯২৮ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছে ৩৪৩ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ৭ জন, হাসপাতালে ভতি রয়েছেন ১৪ জন ও ১৬ জনের হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0023078918457031