দুর্নীতিবাজ ২ শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে ছেড়ে দেয়ায় ডিসির বিরুদ্ধে ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষায় টাকার চুক্তিতে নকল সরবরাহের অভিযোগে আটক হওয়া পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজ অধ্যক্ষ ড. রেজাউল করিম ও প্রভাষক মোঃ আব্দুল হককে গভীর রাতে ছেড়ে দেয়ায় পাবনার ডিসির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। পুলিশের ভূমিকাকেও রহস্যজনক বলে অভিহিত করেছেন তারা। বি সি এস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের এই দুই শিক্ষককে শুধু লোক দেখানো ওএসডি করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সরকারী কলেজ-২ শাখার এক আদেশ ওএসডি করার খবর জানা গেছে।

তবে, ওএসডির খবর জানা জানি হলে বিভিন্ন মহলের মধ্যে কিছুটা হলেও স্বস্তি ফিরে আসে। অন্যদিকে শনিবার গভীর রাতে সদর থানা থেকে অধ্যক্ষ ড. রেজাউল করিমকে ছেড়ে দেয়ার ঘটনায় প্রশাসনের ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করেছে। এ নিয়ে শহরজুড়ে বিভিন্ন মহলের মধ্যে ব্যাপক ক্ষোভসহ বিপুল অঙ্কের টাকা নিয়ে তাকে ছাড়া হয়েছে বলে গুঞ্জন ছড়িয়ে পরে।

এ বিষয়ে পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম সাংবাদিকদের বলেন, একজন অধ্যক্ষ তথা শিক্ষক সমাজের মান সম্মানের কথা বিবেচনা করা তাকে থানা থেকে ছেড়ে দেয়া হয়েছে। তবে তদন্ত চলবে। তিনি আরও বিস্ময় প্রকাশ করে জানান, বড় কলেজের অধ্যক্ষকে আটক করায় মনে হয়েছিল না জানি কত প্রতিবাদ হবে।

কিন্তু উল্টোটা দেখলাম। তাকে ছেড়ে দেয়ায় পুলিশকে ধিক্কার দিচ্ছে মানুষ। এ বিষয়ে জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন বলেন, শিক্ষা সচিব ধীরে চলো নীতি অনুসরণ করতে বলেছিলেন। তাকে আটকের পর সকল মহল খুশি হয়েছিলেন। কিন্তু একটি সরকারি কলেজের অধ্যক্ষ হওয়ায় তাকে ছেড়ে দেয়া হয়েছে। তবে জেলা প্রশাসন শিক্ষা মন্ত্রণালয়ে তার বিষয়ে প্রকৃত ঘটনা জানিয়ে রিপোর্ট দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল সরবরাহের দায়ে সরকারি শহীদ বুলবুল কলেজের অধ্যক্ষ ড. রেজাউল করিম, একই কলেজের রসায়ন বিভাগের প্রভাষক মোঃ আব্দুল হকসহ দু জন বেসরকারি কলেজের প্রভাষক পুলিশের হাতে আটক হন।


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0025689601898193