দ্বিতীয় শিফটের বেতন জটিলতা নিরসনের দাবিতে কারিগরি প্রতিষ্ঠানে প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক |

দ্বিতীয় শিফটের পারিশ্রমিক কমানোর প্রতিবাদে ও বেতন জটিলতা নিরসনের দাবিতে আন্দোলনে নেমেছেন পলিটেকনিক ইন্সটিটিউট ও টেকনিক্যাল স্কুল অ্যন্ড কলেজের শিক্ষকরা। গত ১ ফেব্রুয়ারি থেকে পলিটেকনিক শিক্ষক সমিতি, পলিটেকনিক শিক্ষক পরিষদ ও কারিগরি শিক্ষা অধিদপ্তর ও অধিদপ্তরাধীন কর্মচারি সমিতির ব্যানারে দেশের ৪৯টি পলিটেকনিক ইন্সটিটিউট ও ৬৪টি টেকনিক্যাল স্কুল অ্যন্ড কলেজে কর্মবিরতী পালন করছেন তারা। এরই ধারাবাহিকতায় আজ বুধবার (১২ ফেব্রুয়ারি) স্ব স্ব প্রতিষ্ঠানে প্রতিবাদ সমাবেশ করবেন শিক্ষকরা।

এছাড়া দাবি আদায়ে আগামী ১৩ ফেব্রুয়ারি অধ্যক্ষের কক্ষের সামনে ঘন্টাব্যাপী অবস্থান ও ১৬ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানের প্রধান ফটকের সামনে মানববন্ধন কর্মসূচিও পালন করবেন শিক্ষকরা।  মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দৈনিক শিক্ষাডটকমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান পলিটেকনিক শিক্ষক সমিতি, পলিটেকনিক শিক্ষক পরিষদ ও কারিগরি শিক্ষা অধিদপ্তর ও অধিদপ্তরাধীন কর্মচারি সমিতির নেতারা। 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২য় শিফটের পারিশ্রমিক হ্রাসের প্রতিবাদে, ২য় শিফট থেকে অব্যাহতি, এ শিফটের পারিশ্রমিক সংক্রান্ত জটিলতা দ্রুত নিরসন এবং নিয়োগবিধি মোতাবেক কারিগরি শিক্ষা অধিদপ্তর ও বোর্ডের ঊর্ধ্বতন পদগুলোতে কারিগরি শিক্ষায় কর্মরত কর্মকর্তা দ্বারা পূরণের দাবিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। ৪ দাবি আদায়ে গত ১ ফেব্রুয়ারি থেকে কর্মবিরতি পালন করছেন দেশের ৪৯ টি পলিটেকনিক ইন্সটিটিউট ও ৬৪টি টিএসসির শিক্ষকরা।

দাবি আদায়ে রাজধানীর তেজগাঁওয়ের পলিটেকনিক ইনস্টিটিউট,  ঢাকা ইনস্টিটিউট অব গ্লাস অ্যান্ড সিরামিকস্‌, মোহাম্মদপুর সাত মসজিদ রোডের গ্রাফিক আর্টস্‌ ইনস্টিটিউট এবং শেরেবাংলা নগরের ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা কর্মচারীরা আগামীকাল স্ব স্ব প্রতিষ্ঠানে প্রতিবাদ সমাবেশ পালন করবেন। 


পাঠকের মন্তব্য দেখুন
হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026190280914307