নকলে সহযোগিতা না করায় হামলা : প্রধান শিক্ষকসহ আহত ১০, হাসপাতালে ২

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি |

এসএসসি পরীক্ষায় নকলে সহযোগিতা না করায় পরীক্ষার্থীদের ওপর হামলা হয়েছে। এতে ব্রাহ্মণবাড়িয়ার কসবার একটি স্কুলের প্রধান শিক্ষক এবং ৯ পরীক্ষার্থী আহত হয়েছেন। আহতদের মধ্যে দুই পরীক্ষার্থীকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

রোববার দুপুরে উপজেলার গোপীনাথপুর শহীদ বাবুল উচ্চবিদ্যালয় কেন্দ্রে সৈয়দাবাদ এএস মনিরুল হক উচ্চবিদ্যালয়ের পরীক্ষার্থীদের ওপর হামলার এ ঘটনা ঘটে।

সৈয়দাবাদ এএস মনিরুল হক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী মনসুর জানান, তাদের স্কুলের পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্র গোপীনাথপুর শহীদ বাবুল উচ্চবিদ্যালয়ে। ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা চলার সময়ে গোপীনাথপুর গ্রামের এক যুবক ওই স্কুলের এক পরীক্ষার্থীকে নকল সরবরাহের জন্য মনিরুল হক উচ্চবিদ্যালয়ের এক পরীক্ষার্থীকে বলে। 

সেই পরীক্ষার্থী নকল সরবরাহ করতে না চাইলে পরীক্ষা শেষে তাকে মারধর করা হয়। এরপর প্রধান শিক্ষক ওই ছাত্রকে সঙ্গে নিয়ে কেন্দ্র সচিবের কাছে যান, এবং বিষয়টি জানান। এরপর তারা বাড়ি ফিরে যেতে চাইলে ওই কেন্দ্র অর্থাৎ, গোপীনাথপুর শহীদ বাবুল উচ্চবিদ্যালয়ের পরীক্ষার্থী ও বহিরাগতরা মিলে তাদের ওপর হামলা চালায়। 

হামলায় এএস মনিরুল হক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং ৯ পরীক্ষার্থীসহ ১০ জন আহত হন। পরে পুলিশ খবর পেয়ে আহতদেরকে উদ্ধার করে কসবা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে পাঠায়। সেখানে অবস্থার অবনতি হলে সোনিয়া আক্তার ও সাবিকুন্নাহার তন্বী নামের দুই পরীক্ষার্থীকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়। 

এ ব্যাপারে কসবা উপজেলা নিবার্হী কর্মকর্তা মাসুদুল আলম বলেন-দোষীদেরকে আইনের আওতায় আনার জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে।


পাঠকের মন্তব্য দেখুন
মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.003075122833252