নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।  রোববার (১১ নভেম্বর) সকাল ১০টার দিকে ‘এএল’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে এ ভর্তি পরীক্ষা শুরু হয়। এএল ইউনিটে বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগ এবং দর্শন বিভাগ রয়েছে। এ পরীক্ষা অনুষ্ঠিত হয় সকাল ১১টা পর্যন্ত। 

এ ইউনিটে ১৫৫টি আসনের বিপরীতে মোট আবেদন পড়েছিলো ৪ হাজার ৪০০টি। মোট পরীক্ষার্থীর মধ্যে ৩ হাজার ৫৮৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে অর্থাৎ উপস্থিতির হার ছিলো শতকরা ৮২ জন। পরীক্ষা শুরুর পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। 

এ সময় তার সঙ্গে ছিলেন-বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. জালাল উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মুশাররাত শবনম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সুব্রত কুমার দে, পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা, শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর জানান, এপি ইউনিটে ১২ নভেম্বর, বি ইউনিটে ১৩ নভেম্বর, সি ইউনিটে ১৪ নভেম্বর এবং ডি ইউনিটে ১৫ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

৫টি ইউনিটে ২৩টি বিভাগে মোট আসন সংখ্যা ১ হাজার ১০৫। উল্লিখিত আসনের বিপরীতে এপি ইউনিটে ১ হাজার ১৮০, বি ইউনিটে ৮ হাজার ৫৬১, সি ইউনিটে ৫ হাজার ৯৩ এবং ডি ইউনিটে ১৩ হাজার ৭৮৮টি আবেদনসহ সর্বমোট ৩৩ হাজার ২২টি আবেদন জমা হয়। 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035400390625