নাসিরনগরে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অনুপস্থিত ৩৭৫

নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি |

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথমদিনে রোববার (১৮ নভেম্বর) ইংরেজি বিষয়ের পরীক্ষায় ৩৭৫ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এরমধ্যে প্রাথমিকে ৩২৪ এবং ইবতেদায়ীতে ৫১ জন। 

উপজেলা শিক্ষা কাযার্লয় সূত্র জানায়,উপজেলার ১৪টি পরীক্ষা কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।  এসব কেন্দ্রে প্রাথমিক শিক্ষায় ৭ হাজার ৩২৬পরীক্ষার্থী ও ইবতেদায়ি শিক্ষায় ২৮৯ পরীক্ষার্থী । মোট পরীক্ষার্থীর সংখ্যা ৭ হাজার ৬১৫ জন। পরীক্ষায় অংশ নেয় ৭ হাজার ২৪০ জন। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ছিল ২৩৭ জন এবং ছাত্রী ছিল ১৩৮ জন। অর্থাৎ প্রাথমিক ও ইবতেদায়ি পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত রয়েছে ৩৭৫ পরীক্ষার্থী । 

অপরদিকে ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে মোট পরীক্ষার্থী ছিল ২৮৯ জন। এরমধ্যে ছাত্র ২০৫ জন এবং ছাত্রী ৮৪ জন। আর অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ছিল ৪২ জন এবং ছাত্রী ৯ জন। 

পরীক্ষার হল পরিদর্শন করেছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. সাইফুল কবির,উপজেলা শিক্ষা কর্মকর্তা উম্মে সালমা,সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা রবিউল আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

 

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা উম্মে সালমা দৈনিকশিক্ষা ডটকমকে জানিয়েছেন,পরীক্ষার প্রথমদিনেই প্রাথমিকের তিন শতাধিক শিক্ষার্থী অনুপস্থিত থাকার কারণ অনুসন্ধানে উদ্যোগ নেয়া হবে। 


পাঠকের মন্তব্য দেখুন
হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0040619373321533