নিয়োগ পরীক্ষায় অসদুপায়, ৩ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক পদের নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে তিনজন পরীক্ষার্থীকে জরিমানা ও কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউটে (আইবিএ) ভ্রাম্যমাণ আদালতে দোষীদের বিরুদ্ধে এ ব্যবস্থা  নেয়া হয়। এর আগে তাদের তিনটি আলাদা কেন্দ্র থেকে আটক করা হয়।

 সাজাপ্রাপ্তরা হলেন- মো. জিয়াউর রহমান (৩০), মো. সাগর হোসেন ও হোসনে আক্তার। এর মধ্যে প্রথম দুজনকে এক মাস করে কারাদণ্ড ও শেষের জনকে এক হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সাজাপ্রাপ্তদের থেকে পাওয়া ডিভাইস

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র তত্ত্বাবধানে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রাজধানীর পাঁচটি কেন্দ্রে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলার সময়ে মো. জিয়াউর রহমানকে টিচার্স ট্রেনিং কলেজ থেকে ডিভাইসসহ আটক করে পরীক্ষায় কর্তব্যরত পরিদর্শক। অন্যদিকে আবু সায়েম নামে একজন নিয়োগপ্রার্থীর পরিবর্তে প্রক্সি দেয়ার সময় মো. সাগরকে আজিমপুরের একটি স্কুল থেকে আটক করা হয়। আর হোসনে আক্তারকে অন্যের খাতা নিয়ে লেখার সময় উদয়ন স্কুল থেকে আটক করা হয়। 

ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজিজুর রহমান বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে দুইজনকে এক মাসের কারাদণ্ড ও একজনকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। 


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0025010108947754