নিয়োগ পরীক্ষায় প্রক্সি: রাবি ছাত্রীসহ আটক ৫

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীসহ আটক হয়েছেন পাঁচজন।

শনিবার (২৬ মে) দুপুর ১২টার দিকে রাজশাহী সরকারি সিটি কলেজ ও পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্র থেকে তাদের আটক করে পুলিশ।

আটকরা হলেন- বগুড়ার শান্তাহার এলাকার সেলিম শেখের মেয়ে রাবি শিক্ষার্থী তুসমির শেখ, বগুড়ার সোনাতলার নুরান এলাকার জাহিদুল ইসলামের ছেলে সাইদুর রহমান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার সাবেকলা ভাঙ্গা গ্রামের আবু বক্কারের ছেলে সারোয়ার জাহান, রাজশাহীর মোহনপুর থানার বাটোপাড়া গ্রামের আহাদ আলীর ছেলে আলমগীর হোসেন ও রাজশাহী মহানগরের সাধুর মোড় এলাকার আমির আহমের ছেলে সালেহ আহমেদ।

রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমন উল্লাহ জানান, দুপুরে জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের ও চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম রাজশাহীতে অনুষ্ঠিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার কেন্দ্রগুলো পরিদর্শন করছিলেন।

পরিদর্শনকালে তারা পরীক্ষায় জালিয়াতি চক্রকে আটকের ব্যাপারে অভিযান শুরু করেন। এসময় রাজশাহী সিটি কলেজের পরীক্ষা কেন্দ্রে অন্য এক প্রার্থীর হয়ে পরীক্ষা দেওয়ার দায়ে তুসমিরকে আটক করা হয়। পরে তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী এ চক্রের মূলহোতা সারোয়ার জাহানসহ অন্যদের আটক করা হয়। পরে তাদের থানায় সোপর্দ করা হয়।  

এদিকে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে প্রক্সি দিতে গিয়ে মহানগরের সাধুরমোড় এলাকার সালেহ আহমেদ আটক হয়েছে। আটক হওয়ার পরে তাকে নিয়েও অভিযানে নামে চন্দ্রিমা থানা পুলিশ। পরে তাকে ছাড়া আর কাউকে আটক করা যায়নি।

রাজশাহীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুময়ান কবির জানান, সালেহকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0052609443664551