নিয়োগ বাতিল হচ্ছে ২ শিক্ষকের

নিজস্ব প্রতিবেদক |

এসএসসি ২০১৭ খ্রিস্টাব্দের ব্যবহারিক পরীক্ষায় ৭ পরীক্ষার্থীকে ইচ্ছাকৃতভাবে সর্বনিম্ন নম্বর দেওয়ায় ২ শিক্ষকের নিয়োগ বাতিলের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ দুই শিক্ষক হলেন নরসিংদীর আলীজান জেএম একাডেমির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পুলক বরণ শীল এবং শরীর চর্চা শিক্ষক সৈয়দ এনামুল হক। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডকে এ দুই শিক্ষকের নিয়োগ বাতিলের নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে বলে দৈনিক শিক্ষাকে নিশ্চিত করেছেন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা। এছাড়া তাদের এমপিও সাময়িকভাবে বন্ধ করে শোকজ নোটিস পাঠাতেও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। 

জানা গেছে, ২০১৭ খ্রিস্টাব্দের এসএসসির ব্যবহারিক পরীক্ষায় ৭ পরীক্ষার্থীকে ইচ্ছাকৃতভাবে সর্বনিম্ন নম্বর দেন নরসিংদীর আলীজান জেএম একাডেমির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পুলক বরণ শীল এবং শরীর চর্চা শিক্ষক সৈয়দ এনামুল হক। এ বিষয়ে অভিযোগ এলে বিষয়টি তদন্তের দায়িত্ব দেওয়া হয় পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরকে।

গত ৮ জানুয়ারি অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন মন্ত্রণালয়ে দাখিল করে পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর। তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তা।

 

শিক্ষা মন্ত্রণালয় থেকে অধিদপ্তরে পাঠানো চিঠিতে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ এর ১৮ (১) অনুযায়ী নরসিংদীর আলীজান জেএম একডেমির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পুলক বরণ শীল এবং শরীর চর্চা শিক্ষক সৈয়দ এনামুল হকের বেতন ভাতার সরকারি অংশ (এমপিও) স্থগিত করে কেন তা বাতিল করা হবে না সে মর্মে দুই শিক্ষককে কারণ দর্শানোর নোটিস পাঠাতে বলা হয়েছে। 

অপরদিকে চিঠি পাঠিয়ে এ দুই শিক্ষকের নিয়োগ বাতিলের জন্য ম্যানেজিং কমিটিকে নির্দেশ দিতে বলা হয়েছে ঢাকা বোর্ডের চেয়ারম্যানকে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0026180744171143