নীতিমালা সংস্কার করে স্বতন্ত্র ইবদেতায়ি মাদরাসা সরকারিকরণ দাবি

নিজস্ব প্রতিবেদক |

স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা নীতিমালা-২০১৮ পুনঃসংস্কার করে সহজ শর্তে রেজিস্ট্রেশনপ্রাপ্ত সব মাদরাসা সরকারিকরণের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষকরা।  বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতির ব্যানারে বুধবার (৬ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন তারা।

মানববন্ধন থেকে নতুন কর্মসূচি ঘোষণা করেন সমিতির মহাসচিব মো. তাজুল ইসলাম ফরাজী। কর্মসূচির মধ্যে রয়েছে আগামী এপ্রিল মাসের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে ১ ও ২ মে  সারাদেশে প্রতিটি জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়া হবে। এরপরও সরকার দাবি না মানলে আগামী  ১৫ মে সকাল ১০টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অনির্দিষ্টকালের জন্য অবস্থান ধর্মঘটে যাবেন ইবতেদায়ির শিক্ষকরা।

বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতির সভাপতি কাজী রুহুল আমীন চৌধুরী বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সংযুক্ত দাখিল,আলিম,ফাজিল ও কামিল বেতনভুক্ত ইবতেদায়ি মাদরাসা নীতমালা  স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার মতো এমন কঠিন করা হয়নি।স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা নীতিমালা,২০১৮ পুন:সংস্কার করে সহজ শর্তে রেজিস্ট্রেশনপ্রাপ্ত সব মাদরাসা সরকারিকরণের  দাবি জানান তিনি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সাগর আহমেদ শাহীন, সিনিয়র সভাপতি মাওলানা নজরুল ইসলাম হির,ন সহ-সভাপতি, এ এস এম ইউসুফ সিদ্দিকী, নুরুজ্জামান ,আসাদুল্লাহ, আব্দুর রহিম, গিয়াস উদ্দিন ,মাওলানা রুহুল আমীন, মাওলানা সুলতান আহমেদ, মাওলানা মোস্তাফিজুর রহমান, এমদাদুল হক বাদল, সাইফুল্লাহ হেলাল, আখতারুজ্জামান, রুহুল আমিন ,মাসুদুর রহমান রানা, আব্দুল্লাহ আল মামুন, সাইদুর রহমান, শামসুল ইসলাম, তাজুল ইসলাম, হাবিবুর রহমান, মনির উদ্দিন, আব্দুল আলী, আব্দুর রাজ্জাক, সাইদুর রহমান, সোহেল আক্তা,র সাইফুল্লাহ, আব্দুল আলীম, গিয়াস উদ্দিন, আব্দুর রাজ্জাক, নাজমুল হুদা, আব্দুল খালেক, আবুল হাসেম, গোলাম মোস্তফা, আলাউদ্দিন আলী প্রমুখ।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0033919811248779