নোয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আসন বেড়েছে

নোবিপ্রবি প্রতিনিধি |

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ  স্নাতক সম্মান শ্রেণির 'এ' ও 'বি' ইউনিটের মোট আসন সংখ্যা বেড়েছে ৭৫টি।

ডিজিটাল পদ্ধতিতে ভর্তি কার্যক্রমে দায়িত্বরত ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ইউনিটে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগে আসন সংখ্যা বেড়েছে ৫টি এবং বি ইউনিটে আসন সংখ্যা বেড়েছে প্রায় ৭০টি তার মধ্যে প্রাণিবিদ্যা বিভাগে বেড়েছে প্রায় ৩০টি এবং ইনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজেস্টার ম্যানেজমেন্ট এ বেড়েছে প্রায় ৪০টি আসন ।

এ বিষয়ে ভর্তি কার্যক্রম কমিটির আহবায়ক ড. আশ্রাফুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছেন পরে কথা বলবেন বলে জানান।।

আসন সংখ্যা বাড়ানোর ব্যাপারে পূর্ব কোন নোটিশ ছিল কি না জানতে চাইলে নোবিপ্রবি জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসাইন রাজু বলেন, এ ব্যাপারে আমার কাছে কোন ধরণের নোটিশ আসেনি এবং বিষয়টি আমার জানা নেই ।

এ দিকে আসন সংখ্যা আদৌ বেড়েছে কি না, বাড়লে কোন কোন ডিপার্টমেন্ট এ কতটি আসন বেড়েছে এইসব নিয়ে শিক্ষার্থীদের মধ্যে চলছে আলাপ আলোচনা। অনেকেই বিষয়টিকে অযাচিত বলে আখ্যা দিচ্ছেন। নাম প্রকাশে অনিচ্ছুক ইনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজেস্টার ম্যানেজমেন্ট-এর তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী জানান, প্রয়োজনের তুলনায় এমনিতেই আমাদের ক্লাস রুম এবং ল্যাব সংকট রয়েছে।। এমন একটা পরিস্থিতিতে নতুন ডিপার্টমেন্ট খোলা ও আসন সংখ্যা বৃদ্ধি করা কোনভাবেই শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত হচ্ছে বলে মনে করি না।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0039968490600586