পরীক্ষা শুরুর আগে প্রশ্নপত্র দেয়ায় ২ শিক্ষককে অব্যাহতি

ঝিনাইদহ প্রতিনিধি |

চলমান এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা শুরুর আগে শিক্ষার্থীদের মাঝে প্রশ্নপত্র বিতরণ করায় দুই শিক্ষককে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সলিমুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন সালেহা বেগম ও মাহমুদুর রহমান। তারা দুজনই সলিমুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষক।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার এসএসসির ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা ছিল। কেন্দ্রের ২০৬নং কক্ষে দায়িত্বরত দুই শিক্ষক পরীক্ষা শুরুর ৬-৭ মিনিট আগে শিক্ষার্থীদের প্রশ্নপত্র দেন। পরে দুই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মধুসূদন সাহা বলেন, ওই কেন্দ্রের দায়িত্বে ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. কামরুল হাসান। বিষয়টি তিনি ভালো বলতে পারবেন।

বিষয়টি জানতে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা কামরুল হাসানকে ফোন দিলে তিনি বলেন, বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ভালো বলতে পারবেন।

পুনরায় শিক্ষা কর্মকর্তা মধুসূদন সাহাকে ফোন দিলে তিনি বলেন, পল্লী উন্নয়ন কর্মকর্তার সঙ্গে কথা বলে আপনাকে জানাচ্ছি। এরপর আবার ফোন দিলে তিনি বলেন, যেহেতু আমি সেখানে ছিলাম না এজন্য আপনি কেন্দ্র সচিব সলিমুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে একটু কথা বলেন।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা রানী সাহা বলেন, আমি বিষয়টি জানি না। আপনি কেন্দ্র সচিবের সঙ্গে কথা বলেন।

এরপর সলিমুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকের মোবাইল নম্বরে একাধিকবার ফোন দিলেও রিসিভ করেননি।


পাঠকের মন্তব্য দেখুন
নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0032260417938232