প্রধানমন্ত্রীর প্রতি প্রাথমিক শিক্ষকদের কৃতজ্ঞতা

নিজস্ব প্রতিবেদক |

২০১৩ খ্রিস্টাব্দের ৯ জানুয়ারি সারাদেশে ২৬ হাজার ১৯৩ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ উপলক্ষে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৯ জানুয়ারি) ডেমরা থানাধীন কদমতলী থানার পূর্ব জুরাইন সবুজ বিদ্যা নিকেতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম । বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও আওয়ামী লীগ নেতা মিনহাজ উদ্দিন, বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের আহবায়ক ও দৈনিক শিক্ষার সম্পাদকীয় উপদেষ্টা মোঃ সিদ্দিকুর রহমান, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি ডেমরা শাখার সভাপতি এম এ সিদ্দিক মিয়া।

অ্যাডভোকেট সানজিদা খানম  বলেন, সারাদেশে অন্তর্ভুক্তিমূলক সমতাভিত্তিক মানসম্মত শিক্ষা বিস্তারের লক্ষ্যে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ খ্রিস্টাব্দে প্রায় ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেন। একইভাবে ২০১৩ খ্রিস্টাব্দে ৯ জানুয়ারি প্রধানমন্ত্রী  শেখ হাসিনা একযোগে ২৬ হাজার ১শ’ ৯৩ টি প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণের ঘোষণা দেন।  তাই প্রতিবছর এ দিনে শিক্ষকরা গভীর শ্রদ্ধার সঙ্গে বঙ্গবন্ধুকে স্বরণ করে শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

সভা শেষে দেশের সার্বিক উন্নয়নের স্বার্থে শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।         


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0027210712432861