প্রযুক্তি সহায়তাসহ শিক্ষার্থীদের বিনা মূল্যে ইন্টারনেট দেয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক |

শতভাগ শিক্ষার্থীকে সহজ শর্তে স্মার্টফোন, কম্পিউটার ক্রয়ে ও বিনা মূল্যে ইন্টারনেট সহায়তা দেয়ার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র মৈত্রী। রোববার (১৯ জুলাই) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করে সংগঠনটির নেতা-কর্মীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী আব্দুল মোতালেব জুয়েল, সহ সভাপতি অতুলন দাস, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি সাদাকাত হোসেন খান বাবুল, সাবেক সাধারণ সম্পাদক তানভীর রুসমত, গণতান্ত্রিক গার্মেন্টস শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক বাচ্চু মিয়া, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক হাসিদুল ইসলাম ইমরান, রাজনৈতিক শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর শাখার সভাপতি ইয়াতুন্নেসা রুমা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, এই করোনার সময় চলতি অর্থবছরে বাজেট ঘোষণা করা হয়েছে। আমরা আশা করেছিলাম, দেশের করোনা সংক্রমণের ফলে সৃষ্ট অর্থনৈতিক মন্দা বিবেচনায় স্বাস্থ্য, শিক্ষা ও শিক্ষার্থী বান্ধব একটি বাজেট পাবো। কিন্তু করোনাকালের বিবেচনাতেও শিক্ষাখাতে বরাদ্দ বাড়ানো হয়নি বললেই চলে। বরং মূল্যস্ফীতি ও প্রবৃদ্ধির বিবেচনায় শিক্ষাতে বরাদ্দ কমানো হয়েছে। 

বক্তারা আরও বলেন, বরাবরের মতো এমন দুর্যোগকালেও উপেক্ষিত হলো শিক্ষার্থী, শিক্ষাখাত ও স্বাস্থ্যখাত। বর্তমান প্রেক্ষাপটে অনলাইন শিক্ষার উপরে জোর দেয়া হলেও বৃদ্ধি করা হলো স্মার্টফোন, কম্পিউটার বা ল্যাপটপ ও ইন্টারনেটের মূল্য। সরকারের উচিত সকল শিক্ষার্থীকে প্রযুক্তি সহায়তা ও বিনা মূল্যে উচ্চগতির ইন্টারনেট দেয়ার জন্য সরকারি প্রণোদনা ঘোষণা করা।

এছাড়া মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আবিদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক শাফিউর রহমান সজীব, দপ্তর সম্পাদক হাসিদুল ইসলাম ইমরান, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক তানভীন আহমেদ প্রমুখ।


পাঠকের মন্তব্য দেখুন
মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0052509307861328