প্রহরীকে বেঁধে কলেজে ডাকাতির চেষ্টা

হাটহাজারী প্রতিনিধি |

হাটহাজারী উপজেলার ১ নম্বর ফরহাদাবাদ ইউনিয়নের নাজিরহাট কলেজে ডাকাতির চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে দুর্বৃত্তরা। শনিবার (২১ ডিসেম্বর) দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। এ সময় ডাকাত দলের সদস্য কলেজের দুই নৈশ প্রহরীকে বেঁধে এ ডাকাতির চেষ্টা চালায়। ডাকাত দলের সদস্যরা ওই সময় কলেজের কয়েকটি আলমিরা ভাঙ্গলেও কোন নগদ টাকা পয়সা পায়নি। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার ও হাটহাজারী মডেল থানা পুলিশ।

কলেজ কর্তৃপক্ষ ও পুলিশ সুত্রে জানা যায়, শনিবার দিবাগত রাতে ১০-১২ জনের সশস্ত্র একটি ডাকাতদল আবুল কালাম (৪৫) ও এনাম (৪০) নামে কলেজের দুই নৈশ প্রহরীকে রশি দিয়ে বেঁধে কলেজ কার্যালয়ে তালা ভেঙ্গে ঢুকে পড়ে। পরে তারা নগদ টাকার আশায় কার্যালয়ের ৫টি লোহার আলমিরা, ২টি স্টিলের ড্রয়ার ও একটি সেক্রেটারি টেবিলের তালা ভেঙ্গে নথিপত্র তছনছ করে ফেলে। পরে ডাকাতের ঘটনা আঁচ করতে পেরে কলেজ মসজিদ থেকে কলেজে ডাকাতি হচ্ছে বলে মাইকিং কো হলে এলাকাবাসী এগিয়ে আসে। এসময় হতাশ ডাকাতদল দ্রুত পালিয়ে যায়।

কলেজ অধ্যক্ষ নুরুল হুদা ডাকাতির ঘটনার সত্যতা স্বীকার করে দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ডাকাতদলের সদস্যরা শনিবার ব্যাংক বন্ধ কলেজের আলমিরায় টাকা থাকতে পারে হয়ত এ ভেবে টাকা লুঠের আশায় কলেজে প্রবেশ করেছিল। ঘটনার খবর পেয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন ও হাটহাজারী মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) রাজীব শর্মা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বিদ্যা-শিক্ষা অর্জনের মত একটি প্রতিষ্ঠানে ডাকতরা ডাকাতি করতে এসেছে শুনে খুবই খারাপ লাগছে। এটি সবার জন্য খুব দুঃখজনক একটি ঘটনা। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আশা করছি দ্রুত অপরাধীরা পুলিশের হাতে ধরা পড়বে। তিনি আরও বলেন, ওই শিক্ষা প্রতিষ্ঠানটিতে কোন ধরণের সিসি ক্যামরা ছিল না। যদি থাকলে হয়ত এ ধরনের ঘৃণ্য ও ন্যাক্কারজনক ঘটনাটি সংগঠিত হতোনা অথবা ডাকাতদলকে চিহ্নিত করা যেত খুব সহজে। তাই কলেজ দ্রুত সিসি ক্যামরা লাগানোর জন্য কলেজ কর্তৃপক্ষকে জানিয়েছি। হয়তো তারা অচিরেই এ ধরণের ঘটনা এড়াতে এ পদক্ষেপটি গ্রহন করবে।  

হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদ আলম দৈনিক শিক্ষাডটকমকে জানান, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত সাপেক্ষে ডাকাতির ঘটনার সাথে কে বা কারা জড়িত ছিল তা খতিয়ে দেখা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছি। 


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0032138824462891