প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক |

প্রায় ৬ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ ও কর্মরত ২৪ হাজার শিক্ষকের চাকুরি জাতীয়করণের দাবিতে রাষ্ট্রপতির কাছে স্মারক লিপি দিয়েছে বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি, বাংলাদেশ। রাজধানীর তোপখানা সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে বৃহস্পতিবার (১৫ মার্চ) অনুষ্ঠিত বৈঠক শেষে ১০ সদস্যসের শিক্ষক প্রতিনিধি দল রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দেন।

স্মারক লিপিতে অসহায়, অর্থের অভাবে সমাজে অবহেলিত প্রায় ৬-হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ ও কর্মরত ২৪ হাজার শিক্ষকের চাকুরী জাতীয়করণে আগামী বাজেটে অর্থ বরাদ্দসহ সকল প্রক্রিয়ায় রাষ্ট্রপতির হস্তক্ষেপ কামনা করা হয়।

স্মারক লিপি দেয়ার কর্মসূচিতে নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি মোঃ শাহজাহান আলী সুজন, সাধারণ সম্পাদক মোঃ শাহিদুল ইসলাম সাইদুর। উপস্থিত ছিলেন প্রধান সমন্বয়কারী মোঃ শামসুল আলম, সিনিয়র সহ-সভাপতি মোঃ দেলোয়ার হোসেন, মহিলা বিষয়ক সম্পাদিক আসমা উল হুসনা, মোঃ শফিকুল ইসলাম, মোঃ তোফাজ্জল হোসেন, মোঃ লুৎফর রহমান লিটন, মোঃ ওয়াহিদুর রহমান,মোঃ ইউসুফ, ভোলা অনন্ত লাল চাকমা, মোঃ জাহাঙ্গীর আলম প্রমুখ।

রাষ্ট্রপতির কাছে দেয়া স্মারকলিপিতে বলা হয়, ১৯৭৩ খ্রিস্টাব্দে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি যুদ্ধ বিধ্বস্ত জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে তাঁর এক ঘোষণায় প্রায় ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ ও কর্মরত শিক্ষকদের সরকারিকরণ করে তিনি জাতির কাছে অম্লান চির অমর হয়ে আছেন। বিভিন্ন ঘাত-প্রতিঘাত পেরিয়ে প্রায় ৪০ বছর অতিবাহিত হওয়ার পর বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ক্ষমতায় এসে গত ৯ জানুয়ারি, ২০১৩ সালে এক ঐতিহাসিক শিক্ষক মহাসমাবেশে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ ও কর্মরত শিক্ষকদের চাকুরি সরকারিকরণের ঘোষণা দেন। এই যুগান্তকারী সিদ্ধান্ত ও ঘোষণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নিকট জাতি চিরকৃতজ্ঞ হয়ে থাকবে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0042140483856201