প্রাথমিক শিক্ষা পদক : জেলায় শ্রেষ্ঠ আশুগঞ্জের ইউএনও

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি |

প্রাথমিক শিক্ষা পদক-২০১৯-এ ব্রাহ্মণবাড়িয়া জেলাপর্যায়ে শ্রেষ্ঠ হলেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাজিমুল হায়দার। বুধবার (১১ ডিসেম্বর) বিকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান জেলাপর্যায়ে শিক্ষায় বিশেষ অবদান রাখার কারণে প্রাথমিক শিক্ষা পদক-২০১৯-এ জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে ঘোষণা করেন।

জানা যায়, জেলার আশুগঞ্জ উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে উন্নয়ন, বিদ্যালয়ে শিশুদের উপস্থিতি নিশ্চিতকরণ, প্রাথমিক শিশুদের বিদ্যালয় ত্যাগের হার কমানো, ব্যক্তিগত দান ও জনগণের সহযোগিতায় বিদ্যালয় গৃহনির্মাণ ও সম্প্রসারণ, বিদ্যালয়ে শিশুদের বসার টুল ও বেঞ্চ তৈরি, শিক্ষার নীতি ও দিকনির্দেশনামূলক তথ্যবহুল বই প্রকাশ, বিদ্যালয়কে আকর্ষণীয় করার জন্য সহযোগিতা, শিক্ষার উন্নয়ন ও সম্প্রসারণ, অধীনস্থ কর্মকর্তাদের বিদ্যালয় পরিদর্শনে উদ্বুদ্ধকরণ, বিদ্যালয় গৃহ ও অন্যান্য সম্পত্তি রক্ষণাবেক্ষণ, ক্লাব গঠন, আন্তঃবিদ্যালয় ক্লাব সমাবেশে আয়োজন, প্রাথমিক শিক্ষার প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে অভিভাবককে সচেতন করা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, গরিব শিশুদের খাতাকলম, পেন্সিল প্রদানের ব্যবস্থা, শিক্ষকদের প্রয়োজনীয় পরামর্শ ও দিকনির্দেশনা, বৃত্তিপ্রাপ্ত/পরীক্ষায় উত্তম ফল অধিকারীদের পুরস্কার বিতরণে ব্যবস্থা করার মাধ্যমে আশুগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষার উন্নয়নে বিশেষ ভূমিকা রাখেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাজিমুল হায়দার।

এ নিয়ে স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে একাধিক সংবাদ প্রকাশিত হয়েছে।

উল্লেখ্য, জেলার আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাজিমুল হায়দার কুমিল্লা জেলার দেবিদ্বার এলাকার তালতলা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবদুল খালেক মাস্টারের ছেলে।

তিন ভাই ও এক বোনের মধ্যে তিনি দ্বিতীয়। নাজিমুল হায়দার ৩০তম বিসিএসের (প্রশাসন) মাধ্যমে ২০১২ খ্রিষ্টাব্দের জুন মাসে তার কর্মযজ্ঞ শুরু করেন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0027778148651123