প্রাথমিকে নতুন পদ সৃষ্টি করা হবে: গণশিক্ষা মন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি |

প্রাথমিক বিদ্যালয়গুলোকে মানসম্পন্ন করতে কাজ করছে সরকার। বিদ্যালয়ে আরো পদ সৃষ্টি করা হবে। প্রধান শিক্ষকের পাশাপাশি সহকারী প্রধান শিক্ষক, ক্রীড়া শিক্ষক, চারু ও কারু কলা শিক্ষক ও অফিস সহকারী নিয়োগ দেওয়া হবে। বিদ্যালয়ের সংখ্যা না বাড়িয়ে বিদ্যমান বিদ্যালয়গুলোতে কমপক্ষে ১০ জন করে শিক্ষক নিয়োগ দেওয়া গেলে কোনো শিক্ষার্থী আর কিন্ডার গার্টেনে যাবে না—বলেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান। 

গতকাল শুক্রবার দুপুরে তিনি পার্বতীপুর উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত জাতীয় মত্স্য সপ্তাহ উপলক্ষে আয়োজিত আলোচনাসভা শেষে সাংবাদিকদের সঙ্গে এ কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার রেহানুল হকের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক, সাধারণ সম্পাদক রেজাউল করিম, মত্স্য কর্মকর্তা তারাপদ চৌহান। পরে মন্ত্রী উপজেলা চত্বরের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।

আলোচনাসভায় মন্ত্রী বলেন, সরকার মাছের উত্পাদন বাড়াতে সরকারি ও ব্যক্তিমালিকানাধীন পুকুরগুলোকেও খনন করে দিচ্ছে। বিলুপ্ত হওয়া মাছগুলোকেও ফিরিয়ে আনা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.002357006072998