প্রাথমিকের নিয়োগ পরীক্ষা: এক পরিবারের তিনজনসহ আটক ৫

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ৩য় ধাপের লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বনের চেষ্টার অভিযোগে ঝালকাঠিতে তিনজন এবং বগুড়া শহরের লতিফপুর এলাকা থেকে একজনকে আটক করেছে র‌্যাব। এছাড়া চট্টগ্রামে একজন প্রক্সি পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অসদুপায় অবলম্বনের চেষ্টার অভিযোগে ১ পরীক্ষার্থীসহ একই পরিবারের ৩ জনকে আটক করা হয়েছে। শুক্রবার (২১ জুন) সকালে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মো. হামিদুল হক।

এদিকে বগুড়া শহরের লতিফপুর এলাকায় অভিযান চালিয়ে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার দালালচক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব-১২। শুক্রবার (২১ জুন) প্রথম প্রহরে তাকে আটক করা হয় বলে জানিয়েছে র‌্যাব। 

ঝালকাঠি জেলা প্রশাসক মো, হামিদুল হক জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অভিযান চালিয়ে একজন পরীক্ষার্থীসহ একই পরিবারের তিনজনকে আটক করে। তবে তাৎক্ষণিকভাবে আটকদের নাম পরিচয় জানা যায়নি। এ ছাড়াও পরীক্ষা কেন্দ্র সংলগ্ন এলাকায় গতিবিধি সন্দেহজনক হওয়ায় আরও কয়েকজনকে তল্লাশি করা হয়েছে। প্রশ্নপত্র ফাঁস এবং অসদুপায় অবলম্বন ঠেকাতে জেলা প্রশাসন, পুলিশ ও গোয়েন্দা বিভাগের সদস্যরা যথেষ্ট তৎপর বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

এদিকে বগুড়া থেকে র‌্যাব-১২ জানায়, এক প্রতারক প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রশ্নপত্র ফাঁসের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে অর্থ লেনদেন করে প্রতারণা করে আসছে, এমন তথ্যের ভিত্তিতে বগুড়া শহরের লতিফপুর মধ্যপাড়ায় অভিযান চালিয়ে আলমগীর হোসেন নামের এক ব্যাক্তিকে আটক করে র‌্যাব। এ সময় আলমগীরের কাছ থেকে দুইটি মোবাইল ফোন ও জনতা ব্যাংকের পাঁচ লাখ টাকা করে দু'টি আলাদা চেক উদ্ধার করে র‌্যাব। আটক আলমগীর হোসেনের বিরুদ্ধে বগুড়া শাজাহানপুর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
 
র‌্যাব-১২'র কোম্পানি কমান্ডার এসএম মোর্শেদ হাসান জানান, মোবাইল ফোনের মাধ্যমে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারীদের প্রশ্নপত্র ফাঁসের মিথ্যা আশ্বাস দিয়ে একটি চক্র বিপুল পরিমাণে অর্থ হাতিয়ে নিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান শুরু করে র‌্যাব। আলমগীর সেই চক্রের অন্যতম একজন সক্রিয় সদস্য বলেও জানান তিনি।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0024878978729248