ফেসবুক অ্যাকাউন্ট ছাড়া মেসেঞ্জার ব্যবহার করবেন যেভাবে

দৈনিকশিক্ষা ডেস্ক |

মেসেঞ্জার অ্যাপটি মূলত ফেসবুক ব্যবহারকারীরা যেন চ্যাট করতে পারে, সে জন্য তৈরি করা হয়েছে। তবে ফেসবুক একে একটি স্বাধীন অ্যাপ হিসেবে প্রতিষ্ঠিত করেছে। এটি ব্যবহার করতে ফেসবুক অ্যাকাউন্টের প্রয়োজন হয় না। যোগাযোগ রাখার জন্য অনেকেই চায় ফেসবুকে অ্যাকাউন্ট না খুলে শুধু মেসেঞ্জার অ্যাপটি ব্যবহার করতে।

এ জন্য প্রথমেই ফোনে মেসেঞ্জার অ্যাপটি ইনস্টল করে নিতে হবে। অ্যানড্রয়েড ব্যবহারকারীরা এই ঠিকানা  http://bit.ly/2m1rN7N এবং আইওএস ব্যবহারকারীরা এই ঠিকানা https://apple.co/2m0EgZn থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। ইনস্টলের পর অ্যাপটি চালু করে ‘ক্রিয়েট নিউ অ্যাকাউন্ট’ লেখা বাটনটি চাপুন।

এরপর মোবাইল নম্বর চাওয়া হবে। যে নম্বর দিয়ে আগে কখনো মেসেঞ্জার বা ফেসবুক অ্যাকাউন্ট খোলা হয়নি, সে রকম একটি নম্বর দিতে হবে। নম্বর দেওয়া হয়ে গেলে নেক্সট বাটন চাপুন।

এরপর পাসওয়ার্ড দিতে হবে। পাসওয়ার্ড দেওয়ার পর নেক্সট বাটনটি চাপুন। এরপর ব্যবহারকারীর পুরো নামটি লিখুন। এ নামেই সবাই আপনাকে খুঁজে পাবে মেসেঞ্জারে।

এরপর মেসেঞ্জারের টার্মস, ডাটা পলিসি ও কুকি পলিসির লিঙ্ক দেওয়া হবে। সব কিছু ঠিক থাকলে এ পর্যায়ে ‘ক্রিয়েট অ্যাকাউন্ট’ লেখা বাটনটি চাপুন।

এবার আপনার দেওয়া নম্বরটিতে একটি এসএমএসের মাধ্যমে ফেসবুক ছয় ডিজিটের একটি ভেরিফিকেশন কোড পাঠাবে। নিচের ছবির মতো পেজে কোডটি দিয়ে দিন। কোড দেওয়া হয়ে গেলে আপনার অ্যাকাউন্টটি ওপেন হয়ে যাবে।

এখন মেসেঞ্জার আপনার প্রফাইল পিকচার ও কন্টাক্ট লিস্ট আপলোড করতে বলবে যেন অন্যরা আপনাকে খুঁজে পেতে পারে। এভাবেই পাওয়া যাবে ফেসবুকের অ্যাকাউন্ট ছাড়া মেসেঞ্জার ব্যবহার করার সুবিধা।


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0029947757720947