ফেসবুকে সরকার বিরোধী প্রচারণা, এমপিও বাতিল হচ্ছে শিক্ষকের

নিজস্ব প্রতিবেদক |

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেশ ও সরকার বিরোধী অপপ্রচার করায় চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর কাশেমিয়া ছিদ্দিকিয়া ফাযিল মাদরাসার আরবি বিষয়ের প্রভাষক মো. মনিরুজ্জামানের এমপিও স্থায়ীভাবে বাতিলের উদ্যোগ নিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। ইতিমধ্যে এ শিক্ষকের এমপিও সাময়িকভাবে বন্ধ করতে নির্দেশনা দেয়া হয়েছে। একই সাথে মো. মনিরুজ্জামানকে চিঠি পাঠিয়ে দেশ ও সরকার বিরোধী অপপ্রচার করায় ‘কেন তার এমপিও স্থায়ীভাবে বন্ধ করা হবে না’ তার কারণ ব্যাখ্যা করতে বলেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেশ ও সরকার বিরোধী অপপ্রচার করেন চাঁদপুরের হাজিগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর কাশেমিয়া ছিদ্দিকিয়া ফাযিল মাদরাসার আরবি বিষয়ের প্রভাষক মো. মনিরুজ্জামান। এ প্রেক্ষিতে মো. মনিরুজ্জামানের এমপিও সাময়িকভাবে বন্ধের নির্দেশনা দিয়েছে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে এ প্রভাষকের এমপিও স্থগিত করতে বলা হয়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্র। 

মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে প্রভাষক মো. মনিরুজ্জামানকে একই দিনে শোকজ নোটিস পাঠানো হয়েছে। নোটিসে ফেসবুকে দেশ ও সরকার বিরোধী অপপ্রচার করায় ‘কেন তার এমপিও স্থায়ীভাবে বন্ধ করা হবে না’ তার কারণ ব্যাখ্যাসহ একটি প্রতিবেদন আগামী ১২ ফেব্রুয়ারির মধ্যে মাদরাসা শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে প্রভাষক মো. মনিরুজ্জামানকে। এ সময়ের মধ্যে ব্যাখ্যা প্রদান না করলে বিষয়টি এক তরফাভাবে নিষ্পত্তি করা হবে বলেও জানিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। 

অপরদিকে গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসে ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে সরকারবিরোধী প্রচারণার অভিযোগ উঠে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তা আ ক ম খলিলুর রহমানের বিরুদ্ধে। গত ১৭ ডিসেম্বর ফেসবুক স্ট্যাটাসের একটি স্ক্রিনশট মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইনের কাছে পাঠিয়েছেন বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছিলেন তার সহকর্মীরা। কিন্তু এখনো সে বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কোন পদক্ষেপ পরিলক্ষিত হয়নি। 

আরও পড়ুন: সরকার বিরোধী প্রচারণায় প্রিজাইডিং অফিসার শিক্ষা ভবনের খলিলুর


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.005972146987915