বইয়ের অভাবে এখন কারও পড়াশোনা থেমে যায় না : পাটমন্ত্রী

নারায়ণগঞ্জ প্রতিনিধি |

সারাদেশের মতো নারায়ণগঞ্জ রূপগঞ্জে বই উৎসব হয়েছে। ইংরেজি নববর্ষের প্রথম দিন বুধবার সকালে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এ উৎসব অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টায় উপজেলার মুড়াপাড়া এলাকায় মুড়াপাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে বই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসবের উদ্বোধন করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

এরপর মাহমুদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, মঙ্গলখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, সহিতুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, ভুলতা স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, বছরের প্রথম দিনে সব শিক্ষার্থীর হাতে বিনামূল্যে নতুন বই তুলে দিতে পারার নজির পৃথিবীতে আর কোথাও নেই। এটি আমাদের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক ব্যতিক্রমধর্মী উদ্যোগ।

একটা সময় ছিল দরিদ্র পরিবারের ছেলেমেয়েদের জন্য নতুন বই ছিল সোনার হরিণ। অর্থাভাবে বই কিনতে না পেরে বহু শিক্ষার্থীর পড়াশোনা প্রাথমিক স্তরেই থেমে যেত। কিন্তু ২০১০ সাল থেকে ধনী-গরিব নির্বিশেষে সব শিক্ষার্থীর জন্য বিনামূল্যে বই বিতরণের মহতী উদ্যোগ গ্রহণ করে সরকার। এখন আর বইয়ের অভাবে কারও পড়াশোনা মাঝপথে থেমে যায় না।

এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া, ইউএনও মমতাজ বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা জাহেদা আখতার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রফিক উদ্দিন আহাম্মদ, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, মুড়াপাড়া ইউনিয়ন চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, মাহমুদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কমিটির সভাপতি জাকির হোসেন, আব্দুল আউয়াল মোল্লা, উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিম, মুড়াপাড়া সরকারি পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ শাহ আলম, সহিতুন্নেসা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঠাকুর কর দাস প্রমুখ।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0044591426849365