বকেয়া উপবৃত্তি পেলেন শিক্ষার্থীরা, বিকাশ থেকে টাকা তোলার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

সমাপ্ত সেকায়েপ প্রকল্পের ২৫০টি উপজেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের বকেয়া উপবৃত্তির টাকা বিতরণ করা হয়েছে। এ প্রকল্পের আওতায় উপবৃত্তি ভোগী শিক্ষার্থীদের ২০১৮ ও ২০১৯ খ্রিষ্টাব্দের বকেয়া টাকা ছাড় করা হয়েছে। একই সাথে ২০২০ খ্রিষ্টাব্দের ১ম কিস্তির টাকা বিকাশের মাধ্যমে উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। আর সমাপ্ত মাধ্যমিক শিক্ষা উপবৃত্তি প্রকল্পের ১৮৭ উপজেলার শিক্ষার্থীদের ২০১৯ খ্রিষ্টাব্দের জুন-ডিসেম্বর কিস্তির টাকা ও ২০২০ খ্রিষ্টাব্দের জানুয়ারি-জুন কিস্তির টাকা বিতরণ করা হয়েছে। আর সমাপ্ত সেসিপ প্রকল্পের আওতায় ৫৪টি উপজেলার শিক্ষার্থীদের ২০২০ খ্রিষ্টাব্দের প্রথম কিস্তির উপবৃত্তির টাকা বিতরণ করা হয়েছে। আর উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের নিজ নিজ বিকাশ অ্যাকাউন্ট থেকে টাকা তোলার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

শিক্ষা অধিদপ্তরের এসইডিপি প্রকল্পের সমন্বিত উপবৃত্তি কার্যক্রম স্কিম থেকে এসব নির্দেশনা দেয়া চিঠি সব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

স্কিম পরিচালক শরীফ মুর্তজা মামুন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়,সমাপ্ত সেকায়েপ প্রকল্পের আওতায় ২৫০টি উপজেলার ২০১৮ খ্রিষ্টাব্দের জানুয়ারি-জুন এবং জুলাই-ডিসেম্বর দুই কিস্তিতে ৭ম, ৮ম ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা এবং ২০১৯ খ্রিষ্টাব্দের জানুয়ারি-জুন এবং জুলাই-ডিসেম্বর দুই কিস্তিতে ৭ম, ৮ম ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা বিতরণ করা হয়েছে। একই প্রকল্পের আওতায় ২০২০ খ্রিষ্টাব্দের জানুয়ারি-জুন কিস্তিতে নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা বিতরণ করা হয়েছে।

এছাড়া সমাপ্ত মাধ্যমিক শিক্ষা উপবৃত্তি প্রকল্পের ১৮৭ উপজেলার ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের ২০১৯ খ্রিষ্টাব্দের জুন-ডিসেম্বর কিস্তির টাকা ও ২০২০ খ্রিষ্টাব্দের জানুয়ারি-জুন কিস্তির টাকা বিতরণ করা হয়েছে। আর সমাপ্ত সেসিপ প্রকল্পের আওতায় ৫৪ টি উপজেলার ৭ম থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের ২০২০ খ্রিষ্টাব্দের জানুয়ারি-জুন কিস্তির উপবৃত্তির টাকা বিতরণ করা হয়েছে। শিক্ষার্থীদের নিজ নিজ বিকাশ অ্যাকাউন্ট থেকে উপবৃত্তির টাকা তুলতে বলা হয়েছে চিঠিতে।

চিঠিতে আরও বলা হয়, প্রতিষ্ঠানের প্রধানরা উপবৃত্তি সংক্রান্ত তথ্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাছে জমা। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সে সব তথ্য যাচাই করে স্কিমের প্রধান কার্যালয়ে পাঠাবেন। তাই, উপবৃত্তি সংক্রান্ত তথ্য আলাদাভাবে আইসক্রিমের প্রধান কার্যালয়ে পাঠাতে প্রতিষ্ঠান প্রধানের নিষেধ করা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0031909942626953