বগুড়ায় বিএএফ শাহীন কলেজের শাখা উদ্বোধন

বগুড়া প্রতিনিধি |

বিএএফ শাহীন কলেজ বগুড়ার উদ্বোধনী অনুষ্ঠান গতকাল বুধবার বগুড়ার বারপুরে কলেজের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কলেজের নবনির্মিত ভবনের ফলক উন্মোচন, ছাত্রছাত্রীদের মাঝে পাঠ্যপুস্তক বিতরণ ও একাডেমিক কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন।

বিমান বাহিনী প্রধান তার বক্তৃতায় নবনির্মিত এ প্রতিষ্ঠানের আধুনিক সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে ছাত্রছাত্রীদের দেশের সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তোলার পরামর্শ দেন।

তাছাড়া তিনি সর্বোচ্চ নিষ্ঠা ও নিবেদিতপ্রাণ হয়ে এ শিক্ষাঙ্গনকে একটি আদর্শ বিদ্যাপীঠ হিসেবে রূপান্তরে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। তিনি স্থানীয়দের এই প্রতিষ্ঠানের সামগ্রিক উন্নয়নে সার্বিক সহযোগিতা প্রদানের আহ্বান জানান। অন্যান্যের মধ্যে উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, কলেজের শিক্ষক-কর্মচারী ও ছাত্রছাত্রীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে বিমান বাহিনী প্রধান কলেজে এসে পৌঁছলে কলেজ পরিচালনা পরিষদের সভাপতি, প্রকল্প পরিচালক ও কলেজ অধ্যক্ষ তাকে স্বাগত জানান। সরকারের বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় কলেজটির অবকাঠামো নির্মাণ করা হয়। কলেজটিতে আধুনিক সুবিধাসহ শিশু শ্রেণি হতে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ১ হাজার ৯০০ শিক্ষার্থী মানসম্মত শিক্ষা গ্রহণের সুযোগ পাবে। নবনির্মিত এ শিক্ষাপ্রতিষ্ঠান দেশের নিরক্ষরতা দূরীকরণ, দারিদ্র্য বিমোচন, আর্থসামাজিক উন্নয়ন তথা দেশের টেকসই উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখতে সক্ষম হবে বলে আশা করা যাচ্ছে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0029840469360352