বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তিকারীর শাস্তির দাবিতে উত্তপ্ত শিক্ষা বোর্ড

সিলেট প্রতিনিধি |

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় এক কর্মকর্তার শাস্তির দাবিতে উত্তপ্ত হয়ে উঠেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেট। অভিযুক্ত কর্মকর্তা সাইফুল ইসলাম বোর্ডের সেকশন অফিসার পদে কর্মরত। বুধবার (২০ মার্চ) বোর্ড চেয়ারম্যানের নির্দেশে এমসি কলেজের অধ্যক্ষকে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সিলেট অঞ্চলের উপ-পরিচালক ও সহকারী পরিচালক।

৬ মার্চ বোর্ড সভায় শিক্ষা বোর্ডের এমপ্লয়িজ ইউনিয়নের পক্ষ থেকে সাইফুলের বিরুদ্ধে উঠা অভিযোগ তথ্য প্রমাণসহ উপস্থাপন করা হয়। এরপর ১০ মার্চ সচিব বরাবর এমপ্লয়িজ ইউনিয়ন একটি দরখাস্ত করলে তার ভিত্তিতে চেয়ারম্যানের নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তবে কমিটি এখনও তাদের কার্যক্রম শুরু করেনি।

বোর্ড কর্মকর্তা-কর্মচারীদের অভিযোগ, সাইফুল ইসলাম অফিসে বসে সরকারের বিরুদ্ধে নানা সমালোচনা করে থাকেন। এমনকি বিভিন্ন জাতীয় দিবসে বোর্ডের কোনো কার্যক্রমে উপস্থিত না থেকে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করেন। তাদের আরও অভিযোগ, পারিবারিকভাবে তিনি জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত। ফলে দশম জাতীয় সংসদ নির্বাচনে শিক্ষা বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা নির্বাচনী দায়িত্ব পালন করলেও তাকে সেই দায়িত্ব প্রদান করা হয়নি।

সিলেট শিক্ষা বোর্ডের সচিব মো. মোস্তফা কামাল আহমদ বলেন, বিভিন্নভাবে সাইফুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ আসায় এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি তদন্ত শেষে প্রতিবেদন দেয়ার পরই পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এমপ্লয়িজ ইউনিয়নের সেক্রেটারি তাজুল ইসলাম বলেন, ‘জাতির পিতাকে কেউ কটাক্ষ করবে এটা মেনে নেয়া যায় না। সাইফুল ইসলাম দীর্ঘদিন ধরে এমনটি করে আসছেন। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে তার শাস্তি দাবি করছি।’


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি - dainik shiksha পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী please click here to view dainikshiksha website Execution time: 0.0033500194549561