বঙ্গবন্ধুকে নিয়ে শত ভাষায় গান

নিজস্ব প্রতিবেদক |

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উপলক্ষে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন সঙ্গীতশিল্পী ও পুলিশ কর্মকর্তা তৌহিদ ইথুন। আগামী বছর ১৭ মার্চ বঙ্গবন্ধুকে নিয়ে একটি গান একশ' ভাষায় গেয়ে তা রিলিজ করা হবে। তৌহিদ ইথুনের নিজের লেখা এই গানে সুর দিয়েছেন তরুণ ও উদীয়মান সুরকার যাদু রিছিল। 

'বঙ্গবন্ধু তুমি-ই বাংলাদেশ' শিরোনামে এই গানের প্রথম কয়েকটি লাইন হলো- 'তুমি নিপীড়িত মানুষের জেগে ওঠার কবিতা/তুমি বিশ্বের বুকে বাংলা মায়ের ছবিটা/তুমি মিছিলে প্রতিবাদে উত্তাল স্লোগান/তুমি সংগ্রামী ইতিহাস, শোষণ মুক্তির গান/তুমি বঙ্গবন্ধু, তুমি-ই বাংলাদেশ/বঙ্গবন্ধু তুমি লাল-সবুজের একটি দেশ।' প্রতিটি দেশের একজন করে শিল্পী এ গান গাইবেন। 

টি-মিউজিকের ব্যানারে করা এই গানের উদ্যোক্তা তৌহিদ ইথুন বর্তমানে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত। 

তৌহিদ ইথুন বলেন, বঙ্গবন্ধু বাঙালির নেতা। তিনি বিশ্বনেতা। বাঙালিকে তিনি স্বাধীনতা উপহার দিয়েছেন। তার চেতনা, বিশ্বাস ও আদর্শকে ধারণ করেই বাঙালি আরও এগিয়ে যাবে।


পাঠকের মন্তব্য দেখুন
দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0052230358123779