বদলির দাবিতে বেসরকারি শিক্ষকদের মানববন্ধন ৬ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক |

পূর্বঘোষিত ১ সেপ্টেম্বরের পরিবর্তে ৬ সেপ্টেম্বর বেসরকারি শিক্ষকদের বদলি ব্যবস্থা চালুর দাবিতে মানববন্ধন পালন করবেন শিক্ষকরা। ‘বিশেষ কারণে’ এ তারিখ পরিবর্তন করা হয়েছে বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার সমষপুর বিজনেস ম্যানেজমেন্ট কলেজের শিক্ষক মোহাম্মদ সিরাজুল ইসলাম। শুক্রবার (৩০ আগস্ট) রাতে নতুন করে মানববন্ধনের এ তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানান তিনি। নতুন তারিখের জন্য ডিএমপি কমিশনার বরাবর আবেদন করে অনুমতি নেয়া হয়েছে বলেও শনিবার (৩১ আগস্ট) সকালে জানান তিনি।

এর আগে গত ২৭ আগস্ট দৈনিক শিক্ষাডটকমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার (১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করার কথা জানিয়েছিলেন তারা।  

শিক্ষকরা জানান, বেসরকারি শিক্ষকদের দীর্ঘ দিনের প্রাণের দাবি বদলি। এ বিষয়ে সরকারের সিদ্ধান্তও ইতিবাচক। সম্প্রতি ২০২০ খ্রিষ্টাব্দের মধ্যে বেসরকারি শিক্ষকদের ঐচ্ছিক বদলি চালু করার সিদ্ধান্ত হয়, যার সব কার্যক্রম হবে অনলাইনে। দৈনিক শিক্ষাডটকমের মাধ্যমে সরকারের এমন সিদ্ধান্তের কথা জানতে পেরে শিক্ষকরা আশার আলো দেখেন। বর্তমান সরকার বিভিন্ন মহলে প্রশংসিত হয়। ২০১৯ খ্রিষ্টাব্দ শেষ হওয়ার দ্বারপ্রান্তে পৌঁছালেও বদলি নীতিমালা বা প্রজ্ঞাপন জারি না হওয়ায় হতাশ শিক্ষকরা। তাই দ্রুত বদলির আদেশ জারির দাবিতে আন্দোলনে নামছেন শিক্ষকরা। 

তারা বলেন,  এত স্বল্প আয়ে ১ হাজার টাকা বাড়ি ভাড়ায় নিজ বাড়ি থেকে দূরে চাকরি করা অসম্ভব। 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0033202171325684