বাংলাদেশের বাঁচা-মরার লড়াই আজ

দৈনিকশিক্ষা ডেস্ক |

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে ৯১ রানে হেরে বাংলাদেশ পিছিয়ে পড়েছে সিরিজে। আজ দ্বিতীয় ওয়ানডে জিততে পারলে সিরিজে টিকে থাকবে তারা। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে তাই বাংলাদেশের বাঁচা-মরার লড়াই আজ। বাংলাদেশ সময় ৩টা থেকে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শুরু হবে এই ম্যাচ।

সিরিজের প্রথম ওয়ানডেতে সব বিভাগেই শ্রীলঙ্কার চেয়ে পিছিয়ে ছিল বাংলাদেশ দল। আগে ব্যাট করা শ্রীলঙ্কা অনেক বড় স্কোর করার ইঙ্গিত দিচ্ছিল। ৯৯ বলে ১১১ রান করে বড়ো স্কোরের ভিত গড়ে দিয়েছিলেন কুশল পেরেরা। কিন্তু শেষ ১০ ওভারে খুব বেশি রান করতে পারেনি তারা। তারপরও শ্রীলঙ্কা ৮ উইকেটে ৩১৪ রান করেছিল। বাংলাদেশের শফিউল ৩টি ও মুস্তাফিজ ২টি উইকেট নিয়েছিলেন।

জবাব দিতে নেমে শুরু থেকে নিয়মিত উইকেট হারানো বাংলাদেশ কখনোই জয়ের পথে ছিল না। মাঝে মুশফিকুর রহিম ৬৭ ও সাব্বির রহমান ৬০ রান করে একটু আশা দেখিয়েছিলেন। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। ৪১ দশমিক ৪ ওভারে ২২৩ রানে অলআউট হয়েছে বাংলাদেশ।

এই বড় পরাজয়ের পর বাংলাদেশের ভারপ্রাপ্ত কোচ খালেদ মাহমুদ সুজন বলেছেন, তিন বিভাগেই তারা শ্রীলঙ্কার চেয়ে খারাপ খেলায় ম্যাচ হেরেছেন। তবে তিনি হতাশ হতে রাজি নন। আজকের ম্যাচ জিতে যে কোনো মূল্যে সিরিজে ফিরে আসতে চায় সুজনের দল।

গতকালকের ম্যাচটি ছিল শ্রীলঙ্কার ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গার বিদায়ী ওয়ানডে। একটা জয় দিয়েই দারুণভাবে তাকে বিদায় দিতে পেরেছে তার দল। যেহেতু মালিঙ্গা আজ খেলছেন না, তাই শ্রীলঙ্কা দলকে একাদশে একটা পরিবর্তন আনতেই হচ্ছে।

বাংলাদেশ দলে অবশ্য কোনো পরিবর্তন আসবে না বলে জানিয়ে দিয়েছেন কোচ সুজন। তিনি বলেছেন, প্রথম ম্যাচে বাংলাদেশ দল তার সেরা একাদশই মাঠে নেমেছিল। তাই ফল পক্ষে না এলেও তারা একাদশে কোনো পরিবর্তন করতে চান না।

একই মাঠ প্রেমাদাসায় খেলা হবে। তাই কন্ডিশনে কোনো পরিবর্তন আসছে না। গত ম্যাচের মতোই শুরুতে উইকেট ব্যাটিং সহায়ক থাকবে। তবে সমুদ্র উপকূলবর্তী শহর বলে কলম্বোতে উইকেট পরের দিকে আস্তে আস্তে ধীরগতির হয়ে যায়। ফলে দ্বিতীয় ইনিংসে বল ভালো ব্যাটে আসে না। ফলে টসে জিতলে দুই দলই আগে ব্যাট করতে চাইবে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0031449794769287