বাসচাপায় এসএসসি পরীক্ষার্থীসহ নিহত ৩

আমতলী (বরগুনা) প্রতিনিধি |

বরগুনার আমতলীতে নিয়ন্ত্রণহীন বাসের চাপায় মারা গেছে এক এসএসসি পরীক্ষার্থীসহ একই পরিবারের ৩ জন। শনিবার (২৫ জানুয়ারি) সকাল ১১টায় পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের আমতলী এ কে স্কুলের সামনে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় আরও ৪ জন আহত হয়েছে। আহতদের আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পটুয়াখালী থেকে ছেড়ে আসা একটি বাস পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের আমতলী এ কে স্কুলের সামনের স্পিড ব্রেকারের কাছে এসে নিয়ন্ত্রণ হারিয়ে একটি মাইক্রোবাসকে ধাক্কা দেয়। এরপরে বাসটির চালক গাড়ি চালু রেখেই পালিয়ে যায়। বাসটি চালু অবস্থায় প্রথমে দুইটি অটোরিকশাকে চাপা দিলে রিকশা দুটি দুমড়ে-মুড়চে যায়।

পরে চালকহীন বাসটি সাত জন পথচারীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে আমতলী উপজেলার দক্ষিণ রাওগা গ্রামের একই পরিবারের তিনজন মা নুপুর বেগম (৩০), ছেলে নিশাত (১০) ও বড় বোনের মেয়ে এসএসসি পরীক্ষার্থী লামিয়া (১৫) নিহত হয়। অপরদিকে নিহত নুপুরের ছোট মেয়ে মমতা (৬), শাহাবুদ্দিন (৫৬) ও গ্রাম্য চিকিৎসক জব্বার (৪০) আহত হয়। আহতদের মধ্যে জব্বারকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

খবর পেয়ে সার্কেল এএসপি সৈয়দ রবিউল ইসলাম ও আমতলী থানার ওসি মো. আবুল বাশার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশ তিনজনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরগুনা মর্গে প্রেরণ করা হয়েছে। ঘাতক বাসটি আটক করেছে পুলিশ।

নিহত নুপুরের খালা বেবি আক্তার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, নুপুর তার ছেলে নিশাত, মেয়ে মমতা ও বড় বোনের মেয়ে লামিয়াকে নিয়ে গতকাল গাজীপুর বন্দরের এক আত্মীয়র বাড়িতে বেড়াতে গিয়েছিল। শনিবার সকালে মাহেন্দ্র গাড়িতে করে আমতলী স্কুলের সামনে নেমে বাসায় যাচ্ছিল। পথিমধ্যে বাসের চাপায় নিহত হয় তারা।

প্রত্যক্ষদর্শী মো. এনায়েত করিম, আবদুর রহিম দোলন ও আশ্রাব আলী দৈনিক শিক্ষাডটকমকে বলেন, চালকহীন বাসটি দ্রুত গতির একটি মাইক্রোবাস, দুইটি অটো ও ৬-৭ জন পথচারীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিন জন নিহত হয়েছে।

আমতলী থানার ওসি মো. আবুল বাশার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে ঘাতক বাসটি উদ্ধার করা হয়েছে। একই পরিবারের তিনজনের ময়নাতদন্তের জন্য বরগুনা মর্গে পাঠানো হয়। তিনি আরও বলেন, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।


পাঠকের মন্তব্য দেখুন
হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0053789615631104