বিআইটিআইডিতে টেস্ট কিট ব্যক্তিগত গাড়িতে করে পৌঁছে দিলেন শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজ (বিআইটিআইডি) এ সাড়ে আটশ টেস্ট কিট পৌঁছে দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সোমবার (৩০ মার্চ) তিনি বিআইটিআইডিতে গিয়ে এসব টেস্ট কিট দিয়ে আসেন।

বিআইটিআইডির পরিচালক এম এ হাসান চৌধুরী বলেন, “প্রায় সাড়ে আটশ টেস্ট কিট নিয়ে এসেছিলেন শিক্ষা উপমন্ত্রী।

“শুরুতে স্ক্রিনিং কিট ব্যবহার করে পরীক্ষা করে যদি পজিটিভ আসে, তাহলে চূড়ান্তভাবে করোনাভাইরাস শনাক্তকরণে পরীক্ষা করা হবে।”

মহিবুল হাসান চৌধুরী সাংবাদিকদের বলেন, “৮০০ টেস্ট কিট স্বাস্থ্য অধিদপ্তরের। লকডাউনের কারণে এগুলো পৌঁছাতে দেরি হত। তাই আমি ব্যক্তিগত গাড়িতে করে নিয়ে এসেছি।”

এছাড়া উপমন্ত্রী ব্যক্তিগত উদ্যোগে ৫০টি র‌্যাপিড ডায়গনেস্টিক টেস্ট কিট দিয়েছেন জানিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বলেন, “এই কিট ব্যবহার করে নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ হলে আর কনফেরমেশন টেস্ট করাতে হবে না।”

চট্টগ্রামে পাঁচদিনে ২৭ জনের রক্তের নমুনা পরীক্ষা করে কারও দেহে নভেল করোনাভাইরাসের সংক্রমণ মেলেনি।

সোমবার বিআইটিআইডির ল্যাব ইনচার্জ ডা. শাকিল আহমেদ এ তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় আরও পাঁচজনের নমুনা পরীক্ষা হয়েছে। তাদের সবগুলোই নেগেটিভ এসেছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রাম জেলায় তাদের হিসেবে থাকা তালিকাভুক্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা কমে ৯৩৮জন হযেছে। এছাড়া চট্টগ্রামের হাসপাতালগুলোর আইসোলেশন ওয়ার্ডে কোন রোগী এখনো নেই বলে জানান তিনি।


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0025680065155029