বিএসএমএমইউতে বিনা মূল্যে চিকিৎসার দাবিতে আন্দোলন

নিজস্ব প্রতিবেদক |

স্বাস্থ্যসেবা কার্ড দেয়ার মাধ্যমে বিনা মূল্যে চিকিৎসার দাবিসহ চারদফা দাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অবস্থান কর্মসূচি পালন করেছে কর্মকর্তা-কর্মচারী সমন্বয় পরিষদ। সোমবার (২৩ সেপ্টেম্বর) তারা বিশ্ববিদ্যালয়ের বটতলায় অবস্থান কর্মসূচি পালন করেন। এরপর বি-ব্লকের মিলন হলে তাদের দাবিগুলো উপস্থাপন করেন এবং অবিলম্বে দাবি মেনে নিতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

কর্মকর্তা-কর্মচারী সমন্বয় পরিষদের দাবিগুলো হলো- অবিলম্বে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরিতোষিক (কমিশন) বাতিল করে সেই অর্থ প্রতিষ্ঠানের কেন্দ্রীয় তহবিলে জমা করা; বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, চিকিৎসক, কর্মকতা, নার্স ও কর্মচারীদের স্বাস্থ্যসেবা কার্ড দেয়া ও বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া;  বিশ্ববিদ্যালয়ের সব সংগঠনের নির্বাচন দেয়া এবং অবিলম্বে দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীদের চাকরি স্থায়ী করা। 

এসময় সমন্বয় পরিষদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রেজিস্টার কার্যালয়ের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান নয়ন, মোস্তাফিজুর রহমান জুয়েল, তৃতীয় শ্রেণির পক্ষ থেকে পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয়ের কর্মচারী শাহিন, পরিচালকের কার্যলয়ের কর্মচারী রবিন সিংহ এবং চতুর্থ শ্রেণির কর্মচারীদের পক্ষ থেকে বক্তব্য দেয় পরিচালকের কার্যালয়ের পিওন লোকমান।

কর্মচারীরা দাবির পক্ষ বক্তৃতা-বিবৃতি দিতে শুরু করলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া সেখানে উপস্থিত হয়ে সবাইকে শান্ত থাকার নির্দেশ দেন। এসময় তিনি বলেন, কর্মরত চতুর্থ শ্রেণির কর্মচারীদের চাকরি স্থায়ী না হওয়া পর্যন্ত আর কোনো নিয়োগ দেয়া হবে না। বিশ্ববিদ্যালয়ের পারিতোষিক নিয়ে আদালতে একটি মামলা চলমান রয়েছে। সেটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া সম্ভব নয়। অন্যান্য বিষয়গুলো বিবেচনাধীন রয়েছে বলে সবাইকে মন দিয়ে কাজ করার নির্দেশ দেন তিনি। 

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. শাহানা আক্তার রহমান, উপ-উপাচার্য (গবেষণা) অধ্যাপক ডা. শহিদুল্লাহ শিকদার উপস্থিত ছিলেন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0056478977203369