বিমানকে ১ কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব

নিজস্ব প্রতিবেদক |

মহামারি করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মানায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে সাড়ে চার লাখ সৌদি রিয়াল জরিমানা করেছে সৌদি আরব।

যা বাংলাদেশি মুদ্রায় এক কোটি এক লাখ ৭৪ হাজার ৫০০ টাকা। কার অবহেলায় বিমানকে এ জরিমানা গুনতে হয়েছে তা খুঁজে বের করতে ১১ জুলাই তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিমান।

তবে জরিমানার ঘটনাটি ২০১৭ খ্রিষ্টাব্দের বলে দাবি করছে বিমান কর্তৃপক্ষ। এত বছর পর কেন ঘটনাটি সামনে আসল, কেনই বা এখন তদন্ত কমিটি গঠন করা হল তা নিয়ে রহস্য দেখা দিয়েছে।

বিমানের অন্য একটি সূত্র বলছে, চলতি বছরের জুলাইয়ে বিমানের প্রথম যে বিশেষ ফ্লাইটটি সৌদি গিয়েছিল, সেটিতে এ ঘটনা ঘটে।

বিমানের ওই ফ্লাইটটি সৌদি আরবে পৌঁছে স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্প্রে করেনি। ঘটনাটি নজরে আসামাত্র পরিদর্শনের পর ফ্লাইটটিকে জরিমানা করে সৌদি কর্তৃপক্ষ।

এদিকে, বিমানের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, ব্যবস্থাপক গ্রাউন্ড সার্ভিস (এয়ারপোর্টে সার্ভিসেস) মো. গোলাম সারওয়ারকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটিকে আগামী ৩০ জুলাইয়ের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উপ-ব্যবস্থাপক প্রণব কুমার বড়ুয়া ও সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) মো. মাছুদুল হাছান।

অফিস আদেশে উল্লেখ করা হয়- ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করা এবং এ ধরনের ঘটনা ভবিষ্যতে যেন না ঘটে, সেজন্য প্রয়োজনীয় সুপারিশ প্রণয়ন করতে তদন্ত কমিটিকে বলা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0027458667755127