বিসিএসের লিখিত পরীক্ষা হবে ৮ শিক্ষা প্রতিষ্ঠানে

নিজস্ব প্রতিবেদক |

দেশের বিভাগীয় শহরগুলোর ৮ প্রতিষ্ঠানে ৩৮তম বিসিএসসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা সুষ্টুভাবে সম্পাদনের লক্ষ্যে ৮ শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস ৯দিন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। সোমবার (৮ অক্টোবর) অধিদপ্তর থেকে এ সংক্রান্ত একটি চিঠি আঞ্চলিক পরিচালক এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানদের কাছে পাঠানো হয়েছে। 

প্রতিষ্ঠানগুলো হল, রাজধানীর শেরে বাংলা নগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রাজশাহী মডেল স্কুল এন্ড কলেজ, চট্টগ্রাম সরকারি কলেজ, খুলনার খালিশপুরের হাজী মুহাম্মদ মুহসিন কলেজ, বরিশালের সরকারি সৈয়দ হাতিম আলী কলেজ, সিলেট সরকারি কলেজ, রংপুর সরকারি কলেজ এবং ময়মনসিংহের মুমিনুন্নেসা সরকারি মহিলা কলেজ। 

অধিদপ্তরের পাঠানো চিঠিতে প্রতিষ্ঠানগুলোর ক্লাস ৮, ৯, ১০, ১১, ১৪, ১৫, ১৬, ১৭, ২২, ২৩ ও ২৪ অক্টোবর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে। 

গত ২৫ সেপ্টেম্বর বাংলদেশ সরকারি কর্মকমিশন থেকে পাঠানো এক চিঠিতে শিক্ষা মন্ত্রণালয়কে ৮ প্রতিষ্ঠান ৩৮তম বিসিএসসের লিখিত পরীক্ষা অনুষ্ঠানে সহযোগিতা প্রদান করতে বলা হয়। অধিদপ্তরকে এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়ে বিষয়টি জানিয়েছিলো মন্ত্রণালয়।

অন্যদিকে, গত বছরের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ২৮ ফ্রেব্রুয়ারি প্রকাশিত ফলাফলে ১৬ হাজার ২৮৬ জন লিখিত পরীক্ষার জন্য উত্তীর্ণ হন। 
 
এই বিসিএসে রেকর্ড সংখ্যক ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করেন। এই বিসিএসে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এর মধ্যে প্রশাসন ক্যাডারের ৩০০, পুলিশ ক্যাডারের ১০০টি পদসহ ৩৮তম বিসিএসে সাধারণ ক্যাডারে মোট ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদ রয়েছে।       


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0052969455718994