বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের জমি দখলের অভিযোগ

নীলফামারী প্রতিনিধি |

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নের মিজানুর রহমান বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের জমি জবর দখলের অভিযোগ করেছেন ওই বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। মঙ্গলবার বিকালে উপজেলা শহরের একটি ব্যবসায়ীক প্রতিষ্ঠানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওই অভিযোগ করেন তিনি।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও চাঁদখানা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান অভিযোগ করে বলেন, ‌’২০১৩ সালে বিদ্যালয়টির কার্যক্রম শুরু হয়। এরপর ২০১৫ সালে উত্তর চাঁদখানা গ্রামের আব্দুর রশিদের কাছ থেকে একই দাগের (৬৭২৬) এক একর চার শতক জমির মধ্যে ১৫ শতক জমি ক্রয় করে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করি। এরপর থেকে বিদ্যালয়ের কার্যক্রম সুষ্ঠুভাবে চলে আসলেও গত ২৪ আগস্ট নর্থ পোল্ট্রি প্রাইভেট লিমিটেডের জমি দাবি করে ওই প্রতিষ্ঠান কর্তৃপক্ষ জবর দখল করেন। এ ঘটনায় আমি থানায় অভিযোগ দায়ের করেছি। জবর দখলের কারণে বিদ্যালয়টির কার্যক্রম বন্ধ হয়ে পড়ায় ৬০ শিক্ষার্থীর ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বাহাগিলি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক, উপজেলা যুবলীগের সভাপতি ফনিভূষণ মজুমদার।

এ ব্যাপারে নর্থ পোল্ট্রি প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কামরুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, ‌’ওই দাগে ৬৩ শতক জমি ক্রয় করে ফার্মের লেবার শেড নির্মাণ করা হয়েছিল। ওই লেবার শেডে রাতারাতি সাইনবোর্ড তুলে দখলের চেষ্টা করেন মিজানুর রহমান। সেখানে বিদ্যালয়ের কোনো কার্যক্রম নেই।

‘তিনি জানান, ওই দাগে জমি ক্রয়ের দলিলে ৬৩ শতকের দিক উল্লেখ রয়েছে। জমি ক্রয়ের ওই দলিলে মিজানুর রহমান সাক্ষী হিসাবে স্বাক্ষর করেছেন। ক্রয়ের পর থেকে কম্পানি ও জমি ভোগদখল করে আসছে। মিজানুর রহমান ভুয়া কাগজপত্র তৈরি করে সেই জমি দখলের পায়তারা চালাচ্ছেন।

এ ব্যাপারে কিশোরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মফিজুল ইসলাম বলেন, ‘মিজানুর রহমানের অভিযোগ পেয়েছি। অপরদিকে মিজানুর রহমান কর্তৃক জমি দখলের চেষ্টার বিষয়টি নর্থ পোল্ট্রি প্রাইভেট লিমিটেডের কর্তৃপক্ষ অবহিত করেছেন। বিষয়টি তদন্তাধীন রয়েছে, উভয়পক্ষকে জমির কাগজপত্র নিয়ে আসতে বলা হয়েছে। ‘


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0029420852661133