বৈষম্য দূর করার দাবি ইবতেদায়ি শিক্ষক সমিতির

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সাথে সংযুক্ত ইবতেদায়ির প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য দূর করার দাবি জানয়িছে সংযুক্ত ইবতেদায়ি শিক্ষক সমিতি ফাউন্ডেশন।  শুক্রবার (২৫ অক্টোবর) সংগঠনের কেন্দ্রীয় কমিটির বৈঠকে শিক্ষক নেতারা এই দাবি জানান। 

বৈঠক পরিচালনা করেন মোঃ জহিরুল ইসলাম। বক্তৃতা করেন আঃ ওহাব, মহাসচিব মোঃ নূরল হক নূর, সিনিয়র সহ-সভাপতি মোঃ আবু তাহের ও শারীফুল ইসলাম, আজহার আলী প্রধান,  জয়নুল আবেদীন, খন্দকার শরাফুদ্দীন, ডা. ফরিদ আহমাদ, মোঃ আব্দুল্লাহ, মোঃ রুস্তম আলী, মোঃ আব্দুল মতিন, মোঃ রহমতুল্লাহ, মোঃ আজিজুর রহমান, মোঃ ওলিউল্লাহ এবং বিভিন্ন জেলার সভাপতি ও সেক্রেটারীসহ অন্যান্য কেন্দ্রীয় সদস্য।   

বক্তারা সংযুক্ত ইবতেদায়ি মাদরাসার শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি এবং মিড ডে মিল চালু করার ঘোষণা দেয়ায় ইবতেদায়ি শিক্ষক সমিতি ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। এছাড়া সংযুক্ত ইবতেদায়ি মাদরাসার জন্য পৃথক ভবন নির্মাণ করে সরকারিকরণের দাবি জানান। তারা বলেন, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জন্য দশম গ্রেডে ষোল হাজার টাকা বেতন স্কেল এবং সংযুক্ত ইবতেদায়ি মাদরাসার প্রধান শিক্ষকের জন্য এগারোতম গ্রেডে সাড়ে ১২ হাজার টাকার বেতন স্কেল দিয়ে বৈষম্য সৃষ্টি করা হয়েছে। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের জন্য বারোতম গ্রেডে ১১ হাজার ৩০০ টাকা বেতন দিলে সংযুক্ত ইবতেদায়ি মাদরাসার সহকারী শিক্ষকদের সাথে বৈষম্য আরো বাড়বে। কেননা তারা ষোলোতম গ্রেডে ৯ হাজার ৩০০ টাকার স্কেলে বেতন পেয়ে থাকেন। অবিলম্বে সকল পদের শিক্ষকদের বেতন বৈষম্য দূর করতে সরকারের প্রতি দাবি জানান বক্তারা। 

শিক্ষক নেতারা আরো বলেন, বাংলাদেশের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা সমযোগ্যতা নিয়েই চাকরি করছেন। তাই সংযুক্ত ইবতেদায়ি শিক্ষকদেরকে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সমান বেতন স্কেল প্রদান করার দাবি জানানো হয়।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0027220249176025