ভারত যাচ্ছেন মোহাম্মদপুর মডেল কলেজের অধ্যক্ষ

নিজস্ব প্রতিবেদক |

সরকারি মোহাম্মদপুর মডেল কলেজের অধ্যক্ষ লেঃ কর্নেল কাজী শরীফ উদ্দিনসহ কলেজটির কয়েকজ শিক্ষার্থী ১০ দিনের সফরে ভারতে যাচ্ছেন। ভারতে ১০ দিন অবস্থানকালে বিভিন্ন সেমিনারে অংশগ্রহণ করবেন অধ্যক্ষ। শনিবার (২২ সেপ্টেম্বর) দৈনিক শিক্ষাকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এসময় ভ্রাম্যমান বিজ্ঞান প্রদর্শনী ও বিজ্ঞান শিক্ষা কার্যক্রম সম্প্রসারণ প্রকল্পের অধীনে কোলকাতা এবং গোয়াহাটি বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের পরিচালনা পদ্ধতি সম্পর্কে ধারণা, মিউজু বাসের ডিজাইন ও প্রদর্শনী বস্তু তৈরি সম্পর্কে হাতে কলমে শিক্ষা গ্রহণ, মিউজু বাসের পরিচালনা পদ্ধতি এবং বিভিন্ন বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর পরিদর্শন করবেন লেঃ কর্নেল কাজী শরীফ উদ্দিন।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের বিভিন্ন প্রতিযোগীতামূলক বিভিন্ন পরীক্ষায় প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীরাও এ সফরে অংশগ্রহণ করবেন। এ পরিদর্শন দলের নেতৃত্বে থাকবেন ডেপুটি সেক্রেটারি এ এসএম শফীউল আলম তালুকদার, জাতীয়  বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের “Mobile science Exhibition And science education Activities  Extension” এর প্রজেক্ট ডিরেক্টর এবং সরকারি মোহাম্মদপুর মডেল কলেজের অধ্যক্ষ লেঃ কর্নেল কাজী শরীফ উদ্দিন।

এছাড়াও তিনি কলকাতা মিউজিয়াম, বিড়লা ইন্ডাষ্ট্রিয়াল এন্ড টেক,মিউজিয়াম কলকাতা,সায়েন্স সিটি পরিদর্শন,সেন্ট্রাল রিসার্স ও প্রশিক্ষণ ল্যাব এবং NCSM(HQ) সেমিনারে অংশগ্রহণ করবেন। 

উল্লেখ্য লেঃ কর্নেল কাজী শরীফ উদ্দিন, পদাতিক, শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান হিসেবে মন্ত্রনালয় কর্তৃক নির্বাচিত হয়ে “Strengthening Capacity for Officials of Ministry of Education and other Organizations” বিষয়ে উচ্চতর প্রশিক্ষণে কুইন্সল্যান্ড ইউনির্ভাসিটি অফ টেকনোলজি, ব্রিজবেন, অস্ট্রেলিয়াতে প্রশিক্ষণার্থী হিসেবে অংশগ্রহণ করেন। ইতিপূর্বে দক্ষ প্রশাসক হিসেবে ২০১৫ খ্রিস্টাব্দে National University of Singapore “e-GL”  এবং ২০১৬ খ্রিস্টাব্দে University of Kualalumpur এ উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি বিভিন্ন জাতীয় পত্রিকায় নিয়মিত শিক্ষা বিষয়ক লেখালেখিও করেন। তাছাড়া অধ্যক্ষ হিসেবে কর্মদক্ষতার জন্য তিনি ২০১৬ খ্রিস্টাব্দে সরকারি টাকায় হজপালন করেন। 

উল্লেখ্য, ২০১৭ ও ২০১৮ খ্রিস্টাব্দে পরপর দুইবার মোহাম্মদপুর থানার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয় সরকারি মোহাম্মদপুর মডেল কলেজ। 


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0032110214233398