ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে চলছে বেশ কিছু কলেজ

নীলফামারী প্রতিনিধি |

নীলফামারীর সৈয়দপুর উপজেলার বেশির ভাগ কলেজই চলছে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে। তাতে প্রতিষ্ঠানগুলোর শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে।

উপজেলায় সব মিলিয়ে কলেজ রয়েছে ১৪টি। এর মধ্যে ডিগ্রি কলেজ তিনটি। এগুলো হলো সৈয়দপুর সরকারি কলেজ, সৈয়দপুর মহিলা ডিগ্রি কলেজ ও কামারপুকুর ডিগ্রি কলেজ। এর মধ্যে আবার সৈয়দপুর সরকারি কলেজে পাঁচটি বিষয়ে অনার্স চালু রয়েছে। উপজেলার অবশিষ্ট কলেজগুলোর ১১টি স্কুল সংযুক্ত উচ্চ মাধ্যমিক কলেজ। বর্তমানে ডিগ্রি পর্যায়ের দুটি এবং পাঁচটি স্কুল সংযুক্ত উচ্চ মাধ্যমিক কলেজে অধ্যক্ষ নেই। এসব কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দায়িত্বে রয়েছেন। ডিগ্রি পর্যায়ের সৈয়দপুর সরকারি কলেজ ও সৈয়দপুর মহিলা ডিগ্রি কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দায়িত্ব পালন করছেন।

উপজেলার প্রাচীনতম সৈয়দপুর কলেজের অধ্যক্ষ মো. হাফিজুর রহমান ২০১৭ সালের ১৪ জুন অবসরে যান। সেই থেকে কলেজটিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে রয়েছেন কলেজের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক মো. সাখাওয়াৎ হোসেন খোকন। ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে তাঁর মেয়াদও আগামী ৩১ আগস্ট শেষ হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। আর সৈয়দপুর মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে দায়িত্ব পালন করছেন কলেজের বাংলা বিষয়ের শিক্ষক সাবিনা সালাম। এর মধ্যে কয়েক বছর ধরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে চলছে সৈয়দপুর মহিলা ডিগ্রি কলেজটি।

তা ছাড়া সৈয়দপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে প্রতিষ্ঠানটির উপাধ্যক্ষ মো. নজরুল ইসলাম খান কিশোর, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজে সিনিয়র সহকারী শিক্ষক মো. রাজিব উদ্দিন বাবু, লক্ষ্মণপুর স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মো. রেজাউল করিম রেজা, কয়াগোলাহাট স্কুল অ্যান্ড কলেজে সহকারী প্রধান শিক্ষক কাজী মো. মাসুম এবং সাতপাই স্কুল অ্যান্ড কলেজে প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক মো. লতিফুর রহমান ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0096268653869629