একাদশ জাতীয় সংসদ নির্বাচনমনোনয়ন ফরম নিয়েছেন অর্ধশত সাবেক রাবি শিক্ষার্থী

রাবি প্রতিনিধি |

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতাসহ অর্ধশত শিক্ষার্থী আওয়ামী লীগের হয়ে দেশের বিভিন্ন প্রান্তে নৌকা প্রতীকের মনোনয়ন ফরম নিয়েছেন। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ছাত্রলীগ সূত্রে জানা গেছে, রাজশাহী বিভাগে ১৬টি সংসদীয় আসনে মনোনয়ন প্রত্যাশী রয়েছেন ৩২ জন। রংপুর বিভাগের ছয়টি সংসদীয় আসনে ৯ জন, খুলনা বিভাগের সাতটি সংসদীয় আসনে ৭ জন, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগে একজন করে ২ জনসহ মোট ৫০ জন সাবেক শিক্ষার্থী ও ছাত্রনেতা মনোনয়ন ফরম উত্তোলন করেছেন।

রাজশাহী বিভাগের মধ্যে- পাবনা-১ (সাথিয়া-বেড়া) আসনে অ্যাড. শামসুল হক টুকু, অধ্যাপক আবু সাইয়িদ ও ইব্রাহিম হোসেন মুন। পাবনা-২ (সুজানগর-বেড়া) আসনে জাহাঙ্গীর কবির রানা, আশিকুর রহমান খান সবুজ ও কামরুজ্জামান উজ্জ্বল।

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে রবিউল আলম বুদু, সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে অ্যাড. শেখ আব্দুল হামিদ লাভলু, বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাচিয়া) আসনে তবিবুর রহমান তবি এবং অজয় সরকার, বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে হাবিবুর রহমান ও অ্যাড. জান্নাতুল ফেরদৌসী রুপা। বগুড়া-৬ (সদর) আসনে সাখাওয়াত হোসেন শফিক, জয়পুরহাট-২ (কালাই-ক্ষেতলাল আক্কেলপুর) আসনে শামসুল আলম দুদু ও তাজমহল হিরক, নাটোর-১ (লালপুর) আসনে অ্যাড. মো. আবুল কালাম আজাদ, নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, রতন সাহা, আহম্মদ আলী মোল্যা ও কোহেলী কুদ্দুস মুক্তি।

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে ওমর ফারুক চৌধুরী এমপি, রাজশাহী-২ (সদর) আসনে আহসানুল হক পিন্টু ও বর্তমান এমপি ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে অ্যাড. শরিফুল ইসলাম শরিফ আয়েন উদ্দিন এমপি, বেগম আখতার জাহান এমপি। রাজশাহী-৪ (বাঘমারা) আসনে জিনাতুন নেসা তালুকদার ও আবুল কালাম আজাদ, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে নুরুল ইসলাম ঠান্ডু , আব্দুল ওয়াদুদ দারা এমপি এবং নার্গিস সুরাইয়া সুলতানা শেলী আর রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) লায়েব উদ্দিন লাভলু।

রংপুর বিভাগের মধ্যে নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে সরকার ফারহানা আখতার, ড. হামিদা বানু শোভা। 
দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনে আবু হুসাইন বিপু, দিনাজপুর- ৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনে অ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ- ৪ আসনে অধ্যাক্ষ আবুল কালাম আজাদ।

ঠাকুরগাঁও-২ (হরিপুর-বালিয়াডাঙ্গা) আসনে একেএম শামিম ফেরদৌস টগর, ঠাকুরগাঁও-৩ পীরগঞ্জ-রাণীশংকৈল) আসনে সেলিনা জাহান লিটা এমপি ও রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে ড. এম শাহ্ নওয়াজ আলি এবং ওয়ালিউর রহমান দোলন।

খুলনা বিভাগের খুলনা-৫ (ডুমুরিয়া-ফুলতলা) আসনে বাবু নারায়ন চন্দ্র চন্দ এমপি, মাগুরা-১ (মাগুরা সদর-শ্রীপুর) আসনে অ্যাড. সাইফুজ্জামান শিখর, বাগেরহাট-২ (সদর) আসনে অ্যাড. মীর শওকত আলী বাদশা এমপি, বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরনখোলা)
আসনে অ্যাড. আমিরুল আলম মিলন, কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে অধ্যাপক মোফাজ্জেল হক ও যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) মনিরুল ইসলাম মনির এমপি এবং যশোর-১, শার্শা উপজেলা আসনে ড. এ কে এম আখতারুল কবির।

অন্যদিকে চট্টগ্রাম বিভাগের বান্দরবানে ৩০০নং সংসদীয় আসনে বীর বাহাদুর এমপি এবং ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা-৪ (মোহনগঞ্জ-মদন-খালিয়াজুরী) নারী আসনে রেবেকা মমিন এমপি পদে মনোনয়ন পত্র ক্রয় করেছেন।


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0048959255218506