মসজিদে বিস্ফোরণ : ৩৭ পরিবারকে ৫ লাখ টাকা করে দিতে নির্দেশ দিল হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক |

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লায় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় ৩৭ পরিবারকে ৫ লাখ টাকা করে দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ৩৭টি পরিবারের কাছে এ টাকা হস্তান্তর করবেন।

বুধবার (৯ সেপ্টেম্বর) সকালে বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নূর উস সাদিক।

এই দুর্ঘটনার জন্য রাজউক, ডিপিডিসি, তিতাস ও মসজিদ কমিটিকে দায়ী করেছেন আদালত। এছাড়াও তিতাস গ্যাস কর্তৃপক্ষকে সাতদিনের মধ্যে ক্ষতিপূরণ বাবদ এই টাকা প্রদানের নির্দেশ দিয়েছেন আদালত।

নারায়ণগঞ্জের স্থানীয় বাসিন্দা সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার গত সোমবার (৭ সেপ্টেম্বর) রিট আবেদনটি দায়ের করেন। গতকাল মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) এ রিটের ওপর শুনানি শেষে আজ (বুধবার) আদেশের জন্য দিন ধার্য করা হয়।

রিট আবেদনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র সচিব, নারায়ণগঞ্জের মেয়র, তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও এসপিসহ সাতজনকে বিবাদী করা হয়েছে।

উল্লেখ্য, নারায়ণগঞ্জের পশ্চিমতল্লা বায়তুস সালাত জামে মসজিদে গত ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টার দিকে এসি বিস্ফোরণে অগ্নিদগ্ধ হন ৩৭ জন মুসল্লি। দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। তাদের মধ্যে এখন পর্যন্ত ২৮ জন মারা গেছে। গতকাল (মঙ্গলবার) ১২ শতাংশ দগ্ধ মামুন নামে এক রোগীকে ছাড়পত্র দেওয়া হয়েছে। চিকিৎসাধীন আটজনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎকরা। 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0042400360107422