মহিলা বিষয়ক অধিদপ্তরে ভর্তি বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক |

মহিলাদের অর্থনৈতিক ক্ষমতায়নের লক্ষ‌্যে দক্ষতা ভিত্তিক প্রশিক্ষণের জন্য কারিগরী শিক্ষাবোর্ড কর্তৃক অনুমোদিত মহিলা বিষয়ক অধিদপ্তরাধীন মহিলা হস্তশিল্প ও কৃষি প্রশিক্ষণ কেন্দ্র, বাঁশেরহাট, দিনাজপুরে নিম্নবর্ণিত ট্রেডে ভর্তির নিমিত্তে আগ্রহী মহিলাদের নিকট হতে দরখাস্ত আহবান করা হয়েছে।

প্রশিক্ষণ কেন্দ্রের নাম: মহিলা হস্তশিল্প ও কৃষি প্রশিক্ষণ কেন্দ্র, দিনাজপুরে প্রশিক্ষণের ট্রেড কোর্সের নাম: ক) আধুনিক গার্মেন্টস খ) দর্জি বিজ্ঞান গ) বেসিক কম্পিউটার যোগ্যতা: আধুনিক গার্মেন্টস ও দর্জি বিজ্ঞানের জন্য ৮ম শ্রেণি পাশ। বেসিক কম্পিউটারের জন্য এসএসসি পাশ। আসন সংখ্যা: আধুনিক গার্মেন্টসে ২০ জন, দর্জি বিজ্ঞানে ৩০ জন ও বেসিক কম্পিউটারে ১০ জন। প্রশিক্ষণের মেয়াদ: ৩ মাস (৩৬০ ঘণ্টা)।

নিয়মাবলী:
প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে।
অধ্যয়নরত ছাত্রী ও কর্মরত মহিলাদের ভর্তি করা হবে না।
নির্বাচিতদের প্রশিক্ষণ চলাকালীন সময়ে হোস্টেলে অবস্থান করতে হবে।
দরখাস্ত জমা দেওয়ার শেষ তারিখ: ৩০/০৯/২০১৮ অফিস চলাকালীন সময় পর্যন্ত।

 


পাঠকের মন্তব্য দেখুন
দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033378601074219